আবারো সিলটের দল চাচ্ছে প্রগতি গ্রুপ, বিপিএলে দল নিচ্ছে সাকিবের মোনাক মার্ট

স্পোর্টস ডেস্ক:: প্রগতি গ্রুপ আবারো বিপিএলে সিলেটের ফ্র্যাঞ্চাইজি সিলেট সানরাইজার্স নিচ্ছে। আগামি বছরের জানুয়ারিতে শুরু হতে যাওয়া বিপিএলে যোগ দিতে চাচ্ছে সাকিব আল হাসানের ব্যবসায়িক প্রতিষ্ঠান মোনাক মার্ট। তবে সাবেক তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দল নিচ্ছে না।

দল নিতে চাচ্ছে না ঢাকা ডায়নামাইটস ও খুলন টাইটান্স। গতকাল মঙ্গলবার বিসিবিতে দল নেওয়ার জন্য আবেদনের শেষ সময় ছিলো। জানা গেছে, এবার ক্রিকেট বোর্ডের কাছে দল নেওয়ার জন্য আগ্রহ দেখিয়েছে নয়টি প্রতিষ্ঠান। সিলেটের দল আবারো নিতে যাচ্ছে চট্টগ্রামের ব্যবসায়িক প্রতিষ্ঠান প্রগতি গ্রুপ।

বিপিএলে সিলেটে দল দু’বার নিতে চায় না কোনো প্রতিষ্ঠান। প্রতিবার সিলেটের দলের মালিকানা বদল হয় এবং নিম্ন মানের দল গঠন করা হয়। বরাবরই তলানির দল হিসেবেই বিপিএল শেষ করে সিলেটের নামে থাকা ফ্র্যাঞ্চাইজিটি। সবশেষ ফ্র্যাঞ্চাইজি ছিলো প্রগতি গ্রুপের। প্রতিষ্ঠানটি ভালো মানের দল গঠন করেনি। ফলে সবার শেষেই থাকতে হয়েছিলো।

আগামি বছরের জানুয়ারিতে শুরু হওয়া বিপিএলে সিলেট সানরাইজার্সের মালিকানা নিতে আবেদন করেছে প্রগতি গ্রুপ। এবার বিসিবি আগেই জানিয়েছে, তিন বছরের জন্য দল দেওয়া হবে।সেজন্য আগ্রহী প্রত্যেককে ১০ কোটি টাকা করে ফিও দিতে হবে বোর্ডকে।

সাকিব আল হাসানের ব্যবসায়ীক প্রতিষ্ঠান মোনাক মার্ট দল নিতে আগ্রহ দেখিয়েছে। তবে কোন দল নেবে প্রতিষ্ঠানটি সেটি জানা যায়নি। বিসিবি মাস খানেক পূর্বে বিপিএলের ফ্র্যাঞ্চাইজির জন্য ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছিলো। গতকাল মঙ্গলবার নির্ধারিত সময় শেষ হয়েছে আবেদনের। সেখানে বিপিএলের সফল এই তিনটি ফ্র্যাঞ্চাইজি আবেদন করেনি। যার কারণে আগামি বিপিএল থেকে তাদেরকে দেখা যাবে না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০