টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মুশফিক

0
28

নিজস্ব প্রতিবেদকঃ দিন দুয়েক ধরেই গুঞ্জন চলছিল, টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন মুশফিকুর রহিম। সেই গুঞ্জনকে সত্যি প্রমাণিত করলেন উইকেটরক্ষক এই ব্যাটার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দেশের এই তারকা ক্রিকেটার। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিক নিজেই।

এখন থেকে জাতীয় দলের জার্সিতে আর কোনোদিন টি-টোয়েন্টি ফরম্যাটে দেখা যাবে না ৩৫ বছর বয়সী এই ক্রিকেটারকে। এমন এক সময়ে অবসরের ঘোষণা দিলেন, যখন কিনা দল থেকে বাদ পড়ার শঙ্কা রয়েছে। সদ্যই এশিয়া কাপে ব্যর্থতার পর, আবারও মুশফিকের জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে থাকা নিয়ে প্রশ্ন ওঠে।

এসবের মাঝে এবার নিজে থেকেই সরে দাঁড়ালেন ডানহাতি এই ক্রিকেটার। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে শুধু জাতীয় দলের জার্সিকে বিদায় বলেছেন মুশফিক। বিপিএলসহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে ঠিকই চালিয়ে যাবেন খেলা। এছাড়া ওয়ানডে এবং টেস্টে নিয়মিত খেলবেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মুশফিক লেখেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরণা। টি টোয়েন্টির আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি।’

‘তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাব টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রায় ১৬ বছরের ক্যারিয়ারে ১০২টি ম্যাচ খেলেছেন মুশফিক। যেখানে ৯৩ ইনিংসে ব্যাট করে রান করেছেন ১৫০০। গড় ১৯.৪৮ ও স্ট্রাইক রেট ১১৫.০৩। ৬টি ফিফটি হাঁকিয়েছেন তিনি। ক্যারিয়ারে সর্বোচ্চ ইনিংস খেলেছেন ৭২ রানে অপরাজিত থেকে। ফিল্ডিংয়ে ৪২টি ক্যাচ নিয়েছেন আর স্টাম্পিং করেছেন ৩০টি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here