রান খরায় ভুগছেন, অবসরের ঘোষণা অস্ট্রেলিয়া অধিনায়ক ফিঞ্চের

    0
    39

    স্পোর্টস ডেস্ক:: অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চ রান খরায় ভুগছিলেন। বেশ কিছু দিন থেকে সমালোচনা হচ্ছিলো তাকে নিয়ে। সেই সমালোচনা তিনি থামিয়ে দিলেন ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়ে।

    নিউজিল্যান্ডের বিপক্ষে আগামিকাল আন্তর্জাতিক শেষ ওয়ানডে ম্যাচ খেলবেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ। বেশ কিছু দিন থেকে ফর্মে নেই তিনি। বলাবলি হচ্ছিলো- ফর্ম না থাকলেও অধিনায়কত্বের কোটায় খেলছেন তিনি। এরপরই নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিলেন এই অজি ক্রিকেটার।

    শনিবার তিনি ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এক দিবসীয় ক্রিকেটে অজিদের জার্সিতে দেখা না গেলেও ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট তিনি আরো কিছু দিন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। বিদায় বেলা বলছেন নতুনদের সুযোগ দিতে এবং আগামি ওয়ানডে বিশ্বকাপ ঘিরেই তার এমন সিদ্ধান্ত।

    অস্ট্রেলিয়ার জার্সিতে ১৪৫টি এক দিনের ম্যাচ খেলেছেন ফিঞ্চ। ২০১১ সালে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় এই অজি তারকার। ১৭টি সেঞ্চুরিতে ৩৯.১৩ গড়ে করেছেন ৫ হাজার ৪০১ রান। ৫৪টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে ৩০টিতেই জিতেছেন তিনি।

    শনিবার এক বিবৃতিতে অবসরের বিষয়টি নিশ্চিত করে ফিঞ্চ বলে, ‘পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুুতি ও জয়ের জন্য একজন নতুন নেতাকে সুযোগ করে দেওয়ার এখনই সময়।’ এই দীর্ঘ জানি চমৎকার যাত্রা ছিলো মন্তব্য করে তিনি আরো বলেন, ‘কিছু অবিশ্বাস্য স্মৃতিসহ চমৎকার একটি যাত্রা ছিল।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here