গ্যালারিতে ভাঙচুর-মারামারি, গ্রেফতার ৩৯১ আফগান দর্শক

0
26

স্পোর্টস ডেস্কঃ গত বুধবার এশিয়া কাপের সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচের শেষ ওভারে জয়ী হয় পাকিস্তান। শেষ ওভারে এসে হার, এই বিষয়টা সহজভাবে নিতে পারেনি মাঠে উপস্থিত আফগানরা। মেজাজ হারিয়ে মাঠে উপস্থিত পাকিস্তানি দর্শকদের মারতে থাকে তারা।

শারজাহর গ্যালারির চেয়ার তুলে নিয়ে পাকিস্তানি দর্শকদের দিকে ছুড়ে মারতে দেখা যায় আফগানদের। এমনই ভিডিও দ্রুতই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় আফগান দর্শকদের ছুড়ে মারা চেয়ার শরীরে আঘাত হানছে পাকিস্তানিদের।

এ ঘটনায় সব মিলিয়ে ৩৯১ সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। যার মধ্যে ৯৭ জন দর্শককে নেয়া হয়েছে মাঠের অবকাঠামোর ক্ষতি করার কারণে। এ ছাড়া ১১৭ সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে প্রতিপক্ষ সমর্থকদের আক্রমণের দায়ে।

আরব আমিরাতের স্থানীয় সংবাদমাধ্যমগুলো তাদের প্রতিবেদনে লিখেছে, গ্রেপ্তারকৃতদের ওপর বড় শাস্তিই নেমে আসতে যাচ্ছে। বড় অঙ্কের জরিমানা তো আছেই, ভিসা বাতিলসহ আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে সেই সমর্থকদের।

সুপার ফোরের সেই ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে পাকিস্তান। একই ম্যাচে বিদায় নিশ্চিত হয়ে যায় আফগানিস্তানের। ম্যাচ চলাকালে মাঠেই বাদানুবাদে জড়িয়ে পড়েন আফগান পেসার ফরিদ মালিক ও পাকিস্তানি ব্যাটার আসিফ আলি। এরপর অবশ্য আইসিসি এই দুই ক্রিকেটারকে শাস্তি দিয়েছে। এবার মাঠের বাইরে মারামারি ও ভাঙচুরের দায়ে বড় শাস্তি পেতে চলেছেন আফগান দর্শকরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here