পাকিস্তানকে উড়িয়ে সেমিতে এক পা বাংলাদেশের

0
52

স্পোর্টস ডেস্কঃ নারী সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এমন জয়ে অধিনায়ক সাবিনা খাতুন হ্যাটট্রিক করেছেন।  ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচের এই জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল গোলাম রব্বানী ছোটনের দল।

নেপালে শনিবার বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। চলতি টুর্নামেন্টেরও এটি প্রথম হ্যাটট্রিক। সাবিনা ছাড়াও একটি করে গোল করেছেন মনিকা চাকমা, মোসাম্মত স্বপ্না এবং ঝতুপর্না চাকমা। 

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে হয় আরও দুটি গোল। তাতে ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো ছোটনের শিষ্যরা।

মালদ্বীপকে উড়িয়ে দিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করা বাংলাদেশ দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে ২০১০ সালের এসএ গেমসের ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে জয়লাভ করেছিল । ঢাকায় অনুষ্ঠিত ওই ম্যাচে সাবিনা একটি গোল করেছিলেন। বাকী গোলটি ছিল ফারহানার।

আট বছর পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা পাকিস্তানের বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। বৃষ্টি ভেজা মাঠে ম্যাচের তৃতীয় মিনিটে সাবিনার পাসে দলকে এগিয়ে দেন মনিকা চাকমা। গোল করেই বাংলাদেশের মেয়েরা স্যালুট করেন দর্শকদের।

২৭ মিনিটে আসে দ্বিতীয় গোল। সাবিনার কাছ থেকে বল পেয়ে জালে জড়িয়ে দেন সিরাত জাহান স্বপ্না। তিন মিনিট পরই নিজের প্রথম ও দলের তৃতীয় গোল পান সাবিনা। চার মিনিট বাদেই সানজিদার ক্রসে ফের পাকিস্তানের জালভেদ করেন সাবিনা। 

৫৮তম মিনিটে ডান দিক থেকে মারিয়ার ক্রসে গোলমুখ থেকে হেডে হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা। চলতি আসরে এটি প্রথম হ্যাটট্রিক। ৭৭তম মিনিটে মনিকার পাস ধরে বক্সের বাইরে থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন ঋতুপর্না।

আগামী মঙ্গলবার ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here