ফিঞ্চের বিদায়ী ম্যাচে হোয়াইটওয়াশে চোখ অস্ট্রেলিয়ার

0
15

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলবেন ডানহাতি এই ব্যাটার। এই ওপেনার ৫৪ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন।

২০১৩ সালে ওয়ানডেতে অভিষেকের পর ফিঞ্চ ৫০৪১ রান করেছেন ৩৯.১৩ গড়ে, ১৭ সেঞ্চুরির পাশাপাশি আছে ৩০টি ফিফটিও। এবার সরছেন এই ফরম্যাট থেকে। ফিঞ্চের বিদায়ী ম্যাচে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশের হাতছানি অস্ট্রেলিয়ার।

বিদায় এবং হোয়াইটওয়াশ প্রসঙ্গে ফিঞ্চ বলেন, ‘কাল (রোববার) ওয়ানডেতে শেষ ম্যাচ খেলতে নামবো। স্বাভাবিকভাবেই চাইবো ক্যারিয়ারের শেষ ওয়ানডেতে জয় পেতে।  জয় দিয়ে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলতে চাই। আর নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগও থাকছে আমাদের। প্রথম দুই ম্যাচের পারফরমেন্স ধরে রাখতে পারলে শেষ ওয়ানডেতে জয় পেতে বেগ পেতে হবে না।’

২০১৫ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ফিঞ্চ স্কটল্যান্ডের বিপক্ষে করেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে শারজাহতে করেছিলেন ক্যারিয়ার সেরা ১৫৩ রান। এবারের নিউজিল্যান্ড সিরিজে খুব একটা ছন্দে নেই তিনি।

ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন ফিঞ্চ। আর আসন্ন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন। মূলত ওয়ানডেতে তার সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হওয়ায় অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। সীমিত ওভারের ক্রিকেটের সবশেষ ৭ ইনিংসে রান করেছেন মাত্র ২৬টি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here