নতুন ঠিকানায় সাবেক ইউনাইটেড তারকা

0
19

স্পোর্টস ডেস্কঃ সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার হুয়ান মাতা নাম লেখালেন তুর্কি ক্লাব গালাতাসারাইয়ে। স্পেনের বিশ্বকাপজয়ী এই ফুটবলারের সঙ্গে প্রাথমিকভাবে ক্লাবটির চুক্তি হয়েছে ২ বছরের। তবে চুক্তির দ্বিতীয় বছরটি কার্যকর হবে দুই পক্ষের সমঝোতায়।

এদিকে ইউনাইটেডের ইংলিশ মিডফিল্ডার জেমস গারনারকে ৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে কিনেছে এভারটন, যদিও ভবিষ্যতে এই দলবদল ফি বেড়ে ১৫.৫ মিলিয়ন ইউরোতে পরিণত হতে পারে। গারনারের সাথে এভারটনের চুক্তি হয়েছে ৪ বছরের জন্য।

মাতা চেলসিতে তিন বছর ও ম্যানচেস্টার ইউনাইটেডে আট বছর খেলেছেন। প্রিমিয়ার লিগের অভিজ্ঞ এই স্প্যানিয়ার্ড এবার টার্কিশ লিগ মাতানোর অপেক্ষায়। ২০১৪ সালে চেলসি থেকে ইউনাইটেডে যোগ দেন তিনি। ম্যানচেস্টারের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে আট বছরে ২৮৫টি ম্যাচ খেলেছেন তিনি। দলটির হয়ে ৫১টি গোলের পাশাপাশি তার নামের সঙ্গে অ্যাসিস্ট রয়েছে ৪৭টি।

চলতি মৌসুমের জন্য পিএসজি থেকে ধারে গ্যালাতাসারাইয়ে যোগ দিয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি। এদিকে এভারটনের মিডফিল্ডার জিন-ফিলিপ জিবামিন ১ বছরের লোনে যোগ দিয়েছেন আরেক টার্কিশ ক্লাব ত্রাবজোনস্পোরে। তুরস্কের বর্তমান চ্যাম্পিয়ন এই দলটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here