এশিয়া কাপের ফাইনালে থাকছে বাংলাদেশও

স্পোর্টস ডেস্কঃ এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ দলের। সেই এশিয়া কাপ সুপার ফোর পেরিয়ে এবার ফাইনালের পথে। রোববার পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা নামবে ১৫তম এশিয়া কাপের।

তবে কার্যত বিদায় হয়ে গেলেও, এশিয়া কাপের ফাইনালে দেখা মিলবে বাংলাদেশেরও। আর লাল সবুজকে প্রতিনিধিত্ব করতে যাওয়া মানুষটির নাম মাসুদুর রহমান মুকুল। বাংলাদেশি এই আম্পায়ার এশিয়া কাপের ফাইনালে অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন।

ফাইনালে দায়িত্ব পালন করার নিশ্চয়তা পেয়ে গেছেন মুকুল। এবারের এশিয়া কাপে আম্পায়ারদের মধ্যে সবচেয়ে বড় নাম মুকুল। তিনি ভারত-পাকিস্তানের মতো মহাগুরুত্বপূর্ণ ম্যাচে পরপর দুই বার দায়িত্ব পালন করেছেন।

যেখানে স্নায়ুচাপ আর উত্তেজনায় কাটে প্রতিটা মূহুর্তে, সেখানে সেটি দারুণভাবে সামলে নির্ভুল এবং নিখুঁতভাবে দায়িত্ব পালন করেন তিনি। টিভি আম্পায়ারের যেখানে সিদ্ধান্ত নিতে যেখানে হিমশিম খেতে হয়েছে, মুকুল সেখানে দ্রুতই দিয়েছিলেন সঠিক সিদ্ধান্ত।

আর এরই পুরষ্কার পেলেন মুকুল। রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম হতে যাওয়া পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ফাইনালে দায়িত্ব পালন করবেন তিনি। আর তাই মাঠের খেলায় না হলেও, ভিন্নভাবে এশিয়া কাপের ফাইনালে থাকছে বাংলাদেশও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা