বিশ্বকাপের স্কোয়াডই খেলবে ত্রিদেশীয় সিরিজ, কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়

0
11

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৫ সেপ্টেম্বরের মধ্যেই টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করবে। এই দলটাই যাবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে। তিন জাতির টুর্নামেন্টে কোনো পরীক্ষা-নিরীক্ষা চালাবে না বোর্ড।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন এসব কথা বলেছেন। বিশ্বকাপের দলকেই ত্রিদেশীয় সিরিজে খেলতে পাঠানো হবে বলেও জানান তিনি। স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও ত্রিদেশীয় এই সিরিজের বাংলাদেশের পাশাপাশি অংশ নেবে পাকিস্তান দলও।

এই মাসের শেষের দিকেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। রোববার থেকেই শুরু হবে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। তার আগে শনিবার ঢাকায় আসছেন জাতীয় দলের টেকনিক্যাল পরামর্শক শ্রীধরণ শ্রীরাম।

তিনজাতির টুর্নামেন্টে কোনো পরীক্ষা-নিরীক্ষা হবে না জানিয়ে নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘ত্রিদেশীয় সিরিজে কোনো পরীক্ষা-নিরীক্ষার টুর্নামেন্ট হবে না। যেহেতু বিশ্বকাপের কাছাকাছি সময়ে, তাই বিশ্বকাপের সম্ভাব্য সেরা দলটাই সেখানে খেলবে। অবশ্যই এশিয়া কাপটা বিশ্বকাপের একটা প্রস্তুুতি ছিল। তবে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজেই শেষ টুর্নামেন্ট। সেখানে আসলে পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ নেই। বিশ্বকাপে যারা খেলতে যাবে, সেখানে তাদেরকেই পাঠানো হবে।’

এশিয়া কাপের পারফরম্যান্স মূল্যায়ন করে বিশ্বকাপে দলগত সাফল্য দরকার জানিয়ে তিনি বলেন,’এশিয়া কাপে কে পাশ করেছে, কে ফেল করেছে সেটা আসলে আমি বলতে চাচ্ছি না। দল নির্বাচনের আগে সেটা বলাও মুশকিল। কিন্তুু নিশ্চিতভাবে আমরা চাই সবাই পাশ করুক। সবাই ভালো করুক, সেটাই দরকার। কারণ বিশ্বকাপে আমাদের ভালো করতে হলে দলগত সাফল্য দরকার।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here