লাল বলের ক্রিকেট ছাড়লেন রুবেল

স্পোর্টস ডেস্কঃ দীর্ঘদিন থেকে জাতীয় দলের বাইরে থাকা পেসার রুবেল হোসেন প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। বর্তমানে পরিবার নিয়ে সিলেটে অবকাশ যাপনে আছেন জাতীয় দলের এই পেসার। রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

আগামী অক্টোবরে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দেখা যাবে না রুবেলকে। ৩২ বছর বয়সী পেসার নিজের সিদ্ধান্ত এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন। লাল বল থেকে নিজেকে সরিয়ে নেওয়া প্রসঙ্গে রুবেল বলেছেন, ‘অনেক বছর ধরে ক্রিকেট খেলছি তাই শরীরের একটা বিষয় আছে। সবকিছুই আসলে বিবেচনা করেছি। চিন্তা করছি টেস্ট ম্যাচ খেললে চোটে পড়ে যাব। ফিটনেসেরও একটা ব্যাপার আছে। এগুলো সবই বিবেচনা করছি। চার দিনের বিসিএল না খেললেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণ খেলব।’ 

ক্যারিয়ারে ২৭ টেস্ট খেলে রুবেলের উইকেট কেবল ৩৬টি। বোলিং গড় ৭৬.৭৭, ১০টির বেশি টেস্ট খেলা বোলারদের মধ্যে টেস্ট ইতিহাসে সবচেয়ে বাজে বোলিং গড় তারই। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ৬০ ম্যাচে তার উইকেট ৯৭টি। এখানেও বোলিং গড় ৫৪.০৩। ডানহাতি এই বোলার শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গত এপ্রিলে ঢাকা লিগে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০