১০ জনের বাংলাদেশ জয় দিয়ে শেষ করলো এশিয়ান কাপ বাছাই

0
28

স্পোর্টস ডেস্ক:: এশিয়ান কাপে খেলার সম্ভাবনা খুব একটা নেই বাংলাদেশের। এক প্রকার বিদায় নিশ্চিত। তবুও শান্তনার জয় নিয়ে অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাই শেষ করলো বাংলাদেশের কিশোর ফুটবলাররা।

বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপাল অনূর্ধ্ব-২০ দলকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। বাহরাইনে বাছাই পর্বের শেষ ম্যাচে দুর্দান্ত খেলেছে বাংলার কিশোর ফুটবলাররা। আধিপত্য বিস্তা করে খেলেই প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে তারা।

ম্যাচের শুরুতেই লিড নিয়ে প্রতিপক্ষকে চেপে ধরে বাংলাদেশ অনুর্ধ্ব-২০ দল। মিনিট দশকের মধ্যেই বাংলাদেশ এগিয়ে যায় ২-০ ব্যবধানে। ম্যাচের পঞ্চম মিনিটেই মজিবুর জনির গোলে বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে যায়। মিনিট পাঁচেক পরেই ম্যাচের দশম মিনিটে পিয়াস আহমেদ নোভার গোলে ব্যবাধান বাড়ায় বাংলাদেশ দল।

শুরুতেই পিছিয়ে পড়ে নেপাল অনূর্ধ্ব-২০ দল আর ঘুরে দাঁড়াতে পারেনি। প্রথমার্ধে দুই গোল হজম করা দলটি সমতায় ফিরতে পারেনি। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। তার আগেই অবশ্য দশ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। ম্যাচের ৩৩তম মিনিটে অনন্ত লাল কার্ড পেয়ে মাঠের বাইরে চলে আসেন।

বিরতির পর বাংলাদেশ আক্রমণ আরো বাড়িয়ে দেয়। ১০ জনে পরিণত হওয়া বাংলাদেশ দল ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান আরো বড় করে নেয়। সাজিদ হাসান নিঝুম হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন ৩-০ গোলের ব্যবধানে। নেপাল কোনো গোল শোধ করতে না পারায় বাংলাদেশ বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here