জয়রথে বার্সাকে হটিয়ে শীর্ষে, অ্যাটলেটিকোর মাঠেও অপ্রতিরোধ্য রিয়াল

স্পোর্টস ডেস্ক:: দুর্দান্ত, অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদকে কে থামাবে? নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর মাঠেও থামলো না রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত এক জয়ে বার্সাকে হটিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কালো আনচেলত্তির দলটি। ছয় ম্যাচের ছয়টিতেই জয়।

রোববার রাতে হাইভোল্টেজ ম্যাচটি শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদই জিতেছে ২-১গোলের ব্যবধানে। গত মৌসুমের ফিরতে দেখায় ওয়ান্দা মেত্রোপলিতানোয় হারতে হয়েছিলো রিয়াল মাদ্রিদকে। তবে চলমান মোসুমে জয় রথ ছুটে চলছেই ক্লাবটি। এখনো যে কেউ হারাতে পারেনি ক্লাবটিকে।

রদ্রিগো, ভালভেরদেদের গোলে অ্যাটলেটিকোর মাঠেও রিয়াল জিতেছে ২-১ গোলের ব্যবধানে। প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া রিয়াল অবশ্য শেষ দিকে একটি গোল হজম করেছে। তবে তাতে জয় থেকে বঞ্চিত থাকতে হয়নি আনচেলত্তির দলকে।

ম্যাচের ১৮তম মিনিটেই রদিগ্রোর গোলে লিড নেয় রিয়াল। ১-০ গোলে এগিয়ে যাওয়া দলটি প্রথমার্ধেই ব্যবধান বাড়িয়ে নেয়। ম্যাচের ৩৬তম মিনিটে ফেদে ভারভেরদের গোলে ব্যবধান ২-০ করে ফেলে দলটি। পিছিয়ে থেকেই বিরতিতে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে অ্যাটলেটিকো মাদ্রিদ। বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিলো দলটি। তবে কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলো না তারা। ম্যাচের শেষ দিকে একটি গোল শোধ করে স্বাগতিকরা। ম্যাচের ৮৩তম মিনিটে মারিও এরমোসোর গোলে ব্যবধান কমায় অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের স্কোর লাইন হয় ২-১ গোলের।

ব্যবধান কমালেও নির্ধারিত সময়ে আর কোনো গোলের দেখা পায়নি অ্যাটলেটিকো। দারুণ খেলে, বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত তাই তাদেরকে হারতে হলো। অপরাজিত থাকান রিয়াল মাদ্রিদ ২-১ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে মাঠ ছাড়ে।

হারের সঙ্গে শেষ দিকে লাল কার্ড সঙ্গী হয় অ্যাটলেটিকোর। ম্যাচের ৮৮তম মিনিটে সেবাইয়োসকে ফাউল করেন গোল করা এমোসো। পরপর দুই হলুদ কার্ডে মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। ৬ জয়ের ম্যাচ সবক’টি জেতার রিয়ালের পয়েন্ট ১৮। দুইয়ে থাকা বার্সার পয়েন্ট ১৬। ১০ পয়েন্ট নিয়ে সাতে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ছয় ম্যাচ খেলা দলটি তিন ম্যাচে জিতেছে, একটি ‘ড্র’ করেছে। হেরেছে দু’টি ম্যাচে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০