গোলে নেই অবদান, তবুও আনচেলত্তির জয়ের নায়ক ভিনিসিয়াস

স্পোর্টস ডেস্কঃ মাদ্রিদ ডার্বিতে দারুণ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ২-১ গোলের জয়ে সরাসরি গোলে কোনো অবদান নেই ভিনিসিয়াস জুনিয়রের। নিজে গোল করেননি, এছাড়া কাউকে দিয়ে গোলও করাননি। তবে শুধুমাত্র গোল করা আর করানোর মাঝেই যে ফুটবল সীমাবদ্ধ না, সেটাই প্রকাশ পেল রিয়াল মাদ্রিদ কোচের কন্ঠে।

প্রধান কোচ কার্লো আনচেলত্তির চোখে ম্যাচের জয়ের নায়ক এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ম্যাচে গোলের দেখা পেয়েছেন রদ্রিগো ও ভালভার্দে। কিন্তু জয়ের নায়ক হিসেবে ধরা হচ্ছে ভিনিসিয়াসকেই।

সরাসরি কোনো অবদান না থাকলেও, ভিন্নভাবে অবদান রেখেছেন এই ফুটবলার। আর সেজন্যই তাকে ম্যাচের নায়ক ধরা হচ্ছে। বিশেষ করে দ্বিতীয় গোলটা পেতে পারতেন ভিনিসিয়াসই। তবে ভাগ্য বিড়ম্বনায় সেটি করতে পারেননি। পোস্টে লেগে ফিরে আসে, ফিরতি শটে বল জালে জড়ান ভালভার্দে। কিন্তু গোলের মূল সুযোগটা এসেছে ভিনিসিয়াসের কল্যাণেই।

একটি ফ্লিকে ভিনিসিয়াসের ব্যর্থ হওয়া নিয়ে প্রশ্ন আনচেলত্তির দিকে ছুঁড়ে দেওয়া হলে, সেই প্রশ্নের উত্তরে লস ব্লাঙ্কোসদের ম্যানেজার বলেন, ‘আমরা বলছি ভিনিসিয়াসকে নিয়ে, তার সামর্থ্যের কোনো সীমা আমার জানা নেই। তার প্রতিভার দারুণ ঝলকেই আমরা দ্বিতীয় গোলটি পেয়েছি, সেটিই আমাদের ডার্বি জিতিয়েছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা