বিশ্বকাপের আগে সিডনিতে ৩ ম্যাচের সিরিজ খেলবে আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। এবারের আসরে আইরিশদের নেতৃত্ব দেবেন অ্যান্ড্রু বালবির্নি। স্কোয়াডে রাখা হয়ে ওপেনিং ব্যাটার পল স্টার্লিং ও অলরাউন্ডার জর্জ ডকরেলকে। আছেন মারকুটে ব্যাটার হ্যারি টেক্টর ও পেসার মার্ক অ্যাডায়ার। গত মাসে অবসরের ঘোষণা দিয়েছিলেন তারকা আইরিশ ক্রিকেটার কেভিন ও’ব্রায়েন। এর ফলে তাকে ছাড়াই দল ঘোষোণা করতে হয়েছে আইরিশদের।

আয়ারল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড আগামী ২৯ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া পৌছাবে। সিডনিতে তিন ম্যাচের প্রস্তুতি সিরিজ খেলবে স্থানীয় দলের বিপক্ষে। ৪ অক্টোবর র্যান্ডউইক পিটারশাম একাদশের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ এসসিজি একাদশ ও এনএসডব্লিউ একাদশ। সিরিজের সবগুলো ম্যাচ হবে কুজি ওভালে।

এরপর আয়ারল্যান্ড বিশ্বকাপের প্রথম রাউন্ডে অংশ নেওয়ার জন্য হোবার্টে যাবে। মাঝে অবশ্য আইসিসির দু’টি আনুষ্ঠানি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। যেখানে ১৪ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে তাদের লড়াই। ম্যাচটি হবে সন্ধ্যা ৬টায়।

মূল আসরে আগামী ১৭ অক্টোবর হোবার্টে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আইরিশরা। এরপর তারা স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই মাঠে খেলবে। বাছাই পর্বের শীর্ষ দুই দল মাঠে মূল বিশ্বকাপের আসরে খেলার যোগ্যতা অর্জন করবে।

বিশ্বকাপের মূলপর্ব (সুপার টুয়েলভ) আগেই নিশ্চিত করেছে ৮টি দেশ। মূলপর্বে জায়গা করে নিতে প্রথম রাউন্ডে লড়বে আর ৮টি দেশ। যেখানে থেকে চার দল জায়গা করে নিবে মূলপর্বে। যাদের মধ্যে রয়েছে আবার বিশ্বকাপজয়ী দুই দেশ শ্রীলঙ্কা ও উইন্ডিজও। মূলপর্ব নিশ্চিত করতে এই দুই দলকেই খেলতে হবে প্রথম রাউন্ডে।

বিশ্বকাপে আয়ারল্যান্ড স্কোয়াড-

অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্রেথ ডেলেনি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ফিওন হ্যান্দ, জস লিটল, ব্যারি ম্যাকার্থি, কনর ওলফার্ট, সিমি সিং, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়ং।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০