বিসিবি ৫০ লাখ টাকা পুরষ্কার দিচ্ছে সাফ চ্যাম্পিয়নদের

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। বুধবার এক বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, নারী জাতীয় ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দেবে তারা।

বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন নারী ফুটবলারদের সাফল্যের প্রশংসা করে বলেন, ‘অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে মেয়েদের ফুটবল দল পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের প্রচেষ্টার জন্য আমাদের সমাদর ও সমর্থনের নিদর্শন হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।’

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গত সোমবার নেপালকে ৩-১ গোলে হারিয়ে নারীদের সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম শিরোপা জিতেছে বাংলাদেশ। এরপর শুরু হওয়া উৎসব চলেছে সেখানে। বুধবার দুপুরে দেশে ফেরার কথা রয়েছে চ্যাম্পিয়ন নারীদের। দেশে ফিরেও আরেক উৎসবে সামিল হবে তারা।

বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। এ সময় তাদেরকে করতালির মাধ্যমে অভিবাদন জানাবেন হাজার হাজার ক্রীড়ামোদী দর্শকরা। বিমানবন্দর থেকে ছাদখোলা বাস কাকলি হয়ে, মহাখালি ফ্লাইওভার দিয়ে শহীদ জাহাঙ্গীর গেট হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে বিজয় সরণী হয়ে, তেজগাঁও দিয়ে মৌচাক হয়ে ফ্লাইওভার দিয়ে কাকরাইল যাবে। সেখান থেকে ফকিরেরপুল, আরামবাগ, শাপলা চত্বর হয়ে মতিঝিলে বাফুফে ভববে পৌঁছবে বাস।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, ‘১টা ৫০মিনিটে বিমান থেকে নামবে চ্যাম্পিয়ন নারী ফুটবলাররা। সেখানে উপস্থিত থাকবেন- প্রতিমন্ত্রী মহোদয় (জাহিদ আহসান রাসেল), যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা। তবে সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন উপস্থিত থাকবেন না। তিনি থাকবেন বাফুফে ভবনে।

আবু নাইম সোহাগ আরও বলেন, ‘বিমান থেকে নেমে আসার পর প্রতিমন্ত্রী মহোদয় তাদেরকে ফুল দিয়ে বরণ করবেন, মিষ্টিমুখ করাবেন। এরপর অনুষ্ঠিত হবে একটি সংক্ষিপ্ত প্রেস কনফারেন্স। সেখানে ফুটবলাররা তাদের অনুভূতির কথা জানাবেন।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০