অবশেষে স্বপ্নের ছাদখোলা বাসে বিজয় মিছিলে স্বপ্না, সানজিদা-সাবিনারা

    নিজস্ব প্রতিবেদক:: এমন স্বপ্ন সবাই দেখেন হয়তো। তবে সবার স্বপ্ন পূরণ হয় না। সানজিদা, সাবিনাদের স্বপ্ন পূরণ হয়েছেন, বাঙালি জাতির স্বপ্ন পূরণ হয়েছে। বাংলা মায়ের বীর মেয়েরা সাফ জিতেছে। স্বপ্নের ছাদখোলা বাসে উঠেছে ট্রফি হাতে নিয়ে। নেপালকে হারিয়ে সাফ জেতা মেয়েরা সোনালি রঙের ট্রফি নিয়ে ঢাকার রাজপথে বিজয় মিছিল করছে।

    বুধবার দুপুরে ঢাকায় আসে সাফ জয়ী মেয়ে দল। মাঝ আকাশেই তাদেরকে বিমান বাংলাদেশের কর্মকর্তারা মিষ্টি মুখ করান। ঢাকায় আসার পর বিমানবন্দরে পান রাজসিক সংবর্ধনা। এরপর ফুলে ফুলে সাজানো ছাদখোলা বাসে করেই বিমানবন্দর ত্যাগ করেন স্বপ্নারা। দেশের ফুটবলে হাহাকারের দিনে বয়সভিত্তিক পর্যায়ে সাফল্যে এনে রঙিন স্বপ্ন দেখাচ্ছিলেন মেয়েরা। সেই মেয়েদের হাত ধরেই এবার এলো বড় সাফল্যের দিন, উৎসবের এক মঞ্চ। সাফ সেরা হওয়ার ট্রফি নিয়ে বীর কন্যারা দেশে ফিরেছেন। রাজসিক সংবর্ধনা দিয়েই ফুটবল কন্যাদের বরণ করে নিয়েছে গোটা দেশ।

    বুধবার দুপুর ২টার দিকে সাবিনা-কৃষ্ণা-মারিয়ারা সোনালী রঙের স্বপ্নের ট্রফি নিয়ে ঢাকায় পা রাখেন। বিমান থেকে নেমেই ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন ফুটবলাররা। বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়ের পাশাপাশি দেশের ক্রীড়া শিক্ষার আতুড় ঘর বিকেএসপির বিভিন্ন বিভাগের খেলোয়াড়রাও বিমানবন্দরে উপস্থিত হয়ে ফুল দিয়ে বরণ করে নেন চ্যাম্পিয়ন মেয়েদের।

    সানজিদাদের স্বপ্নের ছাদখোলা বাস আগেই সাজিয়ে রাখে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আর চ্যাম্পিয়নদের ব্যানারে সাজানো সেই বাসে চড়েই বিমানবন্দর ত্যাগ করেন বীর কন্যারা। হাজার হাজার মানুষ সাফ জয়ী মেয়েদেরকে সঙ্গে করে বিজয়ের মিছিল নিয়ে কাঁপিয়ে তুলেন রাজধানীর রাজ পথ। ঢাকার বিভিন্ন পথ ঘুরে বাংলার অগ্নিকন্যারা পৌঁছায় হোম অব ফুটবলে।

    মাঠের লড়াইয়ে প্রতিপক্ষকে পরাস্ত করেছে বাংলার যোদ্ধা মেয়েরা। কাউকে এক বিন্দুও ছাড় দেয়নি। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় ছিনিয়ে নিয়ে এসেছে শিরোপা। হার না মানার প্রতিজ্ঞায় প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে দল। ভারত, পাকিস্তান, মালদ্বীপ, ভুটান আর সবশেষ শিরোপার মঞ্চে স্বাগতিক নেপাল মেয়েকে হারিয়ে ইতিহাস গড়া বাংলার মেয়েরা ঢাকার মাটিতে পা দিলো বীরের বেশে। আর বাংলা মায়ের মেয়েদেরকে বরণ করে নিলো গোটা দেশ। এভাবেই এগিয়ে যাক দেশের ফুটবল, রচিত হোক লাল-সবুজের আরও নতুন নতুন সব ইতিহাস।

    সানজিদা আক্তার ফাইনালের আগে আক্ষেপ করে ফেসবুকে লিখে ছিলেন, যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসকু হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরস্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।’

    সাফ জয়ী মেয়েদের এই স্বপ্ন এবার পূরণ হলো। ছাদখোলা বাসে করেই বিজয় মিছিল করলেন তারা ঢাকার রাজপথে। বিমানবন্দর থেকে বাসে করে উৎসবের মিছিল করে মেয়েদেরকে নিয়ে যাওয়া হচ্ছে বাফুফে ভবনে।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০