গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে জায়গা করে নিল বাংলাদেশ। মঙ্গলবার যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে খেলবে নিগার সুলতানা জ্যোতি-সালমা খাতুনরা। বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫৫ রানের বড় জয় পেয়েছে তারা।

শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে ২০ ওভারে বাংলাদেশ তোলে ১৫৮ রান। টি-টোয়েন্টিতে যা তাদের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। দলীয় ২০ রানে ফিরে যান শামিমা সুলতানা। তিনি ১৭ বলে ১০ রান করেন। এরপর আর উইকেট হারায়নি বাংলাদেশ। ওপেনার মুর্শিদা ৬৪ বলে নয়টি চারে ৭৭ রানের হার না মানা ইনিংস খেলেন।

তিনে নামা নিগার সুলতানার ব্যাট থেকে আসে ৫৬ রান। তিনি ৪০ বলে তাঁর এই ইনিংস সাজান। ছয়টি চার ও একটি ছক্কা ছিল তাঁর ব্যাটে। দু’জনে গড়েন ১৩৮ রানের দুর্দান্ত জুটি।

রান তাড়ায় নামা মার্কিন নারী শিবিরে প্রথম আঘাত হানেন বাংলাদেশের সালমা খাতুন। তার বলে বোল্ড হন স্নিগ্ধা পাল। চতুর্থ ওভারে দিশা ধিংরা রানআউটে ফিরেন। এরপর নাহিদা আক্তারের শিকার আনিকা কোলান। ১২ রানে ৩ উইকেট হারানোর পর একপ্রান্ত আগলে ব্যাটিং করেন সিন্ধু সিহার্শ। তিনি ৭৪ রানের অপরাজিত ইনিংসে মেরেছেন ৮টি চার। লিসা রামজিত ২৬ রানের অপরাজিত ছিলেন। সালমা ৩ ওভারে দেন মাত্র ১২ রান, ৪ ওভারে ১৮ রান দেন সানজিদা আক্তার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০