গায়ানার জয়ে সাকিবের ১ উইকেট

স্পোর্টস ডেস্কঃ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এবারের আসরে দ্বিতীয় জয় পেয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। বুধবার সকালের ম্যাচে জ্যামাইকা তালাওয়াশকে। চলতি আসরে এটি দ্বিতীয় জয় গায়ানার। এই দলের হয়ে প্রথমবার মাঠে নামেন বাংলাদেশের সাকিব আল হাসান। ব্যাট হাতে ব্যর্থ হলেও ১ উইকেট শিকার করেছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭৮ করে গায়ানা। ৩৪ রানে ২ উইকেট হারানোর পরে চারে ব্যাটিংয়ে নামেন সাকিব। তবে লম্বা সময় খেলার সুযোগ কাজে লাগাতে পারেন নি তিনি। পাকিস্তানি স্পিনার ইমাদ ওয়াসিমের মুখোমুখি হওয়া প্রথম বলেই লেগ বিফোর হন। রানের খাতা খোলার আগে ফিরতে হয় সাজঘরে।

শেষদিকে ওডিন স্মিথ ঝড় তুলেছিলেন। মাত্র ১৬ বলে ৬ ছক্কায় করেছিলেন ৪২ রান। ৪৫ বলে ৩ ছক্কা ও ৪ চারে ৬০ রানের ইনিংস খেলেন শাই হোপ। ১২ বলে হার না মানা ২৪ করেন কেমো পল। তাঁর ইনিংসে ছিল ২ ছক্কা ও ২ চার।

রান তাড়ায় ব্রেন্ডন কিং হাঁকান দারুণ এক সেঞ্চুরি। তবে শেষদিকে আর জয়ের নায়ক হতে পারেন নি ডানহাতি এই ব্যাটার। জ্যামাইকার শেষ ৫ ওভারে দরকার ছিল ৬১ রান। হাতে ৬ উইকেট। ১৬তম ওভারে সাকিব তার শেষ ওভার করতে এসে দেন মাত্র ২ রান। সেই ওভারে তিনি তুলে নেন ফ্যাবিয়েন অ্যালেনাকে। ৪ ওভারে ৩১ রান খরচায় এই এক উইকেটেই পেয়েছেন সাকিব।

কিং ৬৪ বলে তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৬৬ বলে ৮ চার আর ৭ ছক্কায় ১০৪ রান করে আউট হোন তিনি। এই ডানহাতি ব্যাটার ছাড়া জ্যামাইকার কোনো ব্যাটারই দাঁড়াতে পারেন নি উইকেটে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০