থানা দুই জিডি, মেয়েদের ক্ষতিপূরণ দেবেন বাফুফে সভাপতি সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক:: বিমানবন্দরে মেয়েদের টাকা চুরির ঘটনায় থানায় দু’টি জিডি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন, মেয়েদের চুরি যাওয়া টাকা পাওয়া না গেলে বাফুফেই টাকা পরিশোধ করবে।

মেয়েদের লাগেজ থেকে টাকা চুরির ঘটনায় বিমানবন্দর থানায় একটি ও মতিঝিল থানায় আরেকটি সাধারণ ডায়রী (জিডি) করেছে ফুটবল ফেডারেশন। জিডি ও বাফুফে মেয়েদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ফেডারেশনের সম্পাদক আবু নাঈম সোহাগ।

কৃষ্ণা রানী সরকারের ব্যাগ থেকে আড়াই লাখ টাকা চুরি হয়েছে। অন্যদের ব্যাগ কেটেও নিয়ে নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ মালামাল। সাফজয়ী কৃষ্ণা রানী জানিয়েছেন, তার ব্যাগে নিজের ৯০০ ডলার, শামসুন্নাহারের ৪০০ ডলার ও বাংলাদেশী ৫০ হাজার টাকা চুরি হয়েছে। ব্যাগ কেটে নেওয়া হয়েছে এই তারা। অন্য ফুটবলারদের ব্যাগ কেটেও টাকা-পয়সা রাখা হয়েছে।

বাংলাদেশ নারী দলের এই ফুটবলার জানান, তার ছোট হ্যান্ড ব্যাগও লাগেজে রেখে দেন। সংবর্ধনায় যোগ দিতে হবে, বিজয় প্যারেডে থাকতে হবে। তাই ছোট ব্যাগও লাগেজে রাখেন তিনি। অন্যরাও নিজেদের জিনিসপত্র লাগেজে রাখেন।

কিন্তুু বিমানবন্দর থেকে ব্যাগগুলো নিয়ে আসার পর তিনি দেখেন তার ব্যাগ থেকে সর্বমোট আড়াই লাখ টাকা নেই। কেটে ফেলা হয়েছে ব্যাগ। অন্য নারী ফুটবলারদের ব্যাগও কাটা হয়েছে। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ফুটবলাররা।

নারী ফুটবলারদের টাকা-পয়সার পাশাপাশি কাপড়-চোপড়ও চুরি হয়েছে। তাদের বহনকৃত লাগেজের তালা ভেঙে এই চুরি সংঘটিত করা হয়েছে। এনিয়ে চরম ক্ষুব্ধ ফুটবলাররা। দেশে ফেরার পর এমন চুরির ঘটনায় হতভম্ভ তারা। কী ভাবে এই ঘটনা ঘটলে সেটা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

গত সোমবার স্বাগতিক নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী দল। ফাইনালে স্বাগতিক মেয়েদেরকে ৩-১ গোলে হারায় ফুটবলাররা। তার আগে ভারত, পাকিস্তান, মালদ্বীপ ও ভুটানকেও হারায় বাংলার বাঘিনীরা। অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরে তারা।

ঢাকায় ফেরা নারী দলকে রাজসিক সংবর্ধনা দেওয়া হয়। বিমানবন্দর থেকেই শুরু হয় তাদের সংবর্ধনার যাত্রা। এরপর স্বপ্নের ছাদখোলা বাসে চড়ে রাজধানীর রাজপথে মেয়েদেরকে নিয়ে প্রায় ৫ ঘন্টা বিজয় প্যারেড দেন ফুটবল প্রেমীরা। বিকেলে শুরু হওয়া বিজয় প্যারেড রাজধানীর বিভিন্ন পথ ঘুরে সন্ধ্যার পর বাফুফেতে গিয়ে শেষ হয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০