ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বরেকর্ড গড়ে জিতলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়ে জিতলো মোহাম্মদ রিজওয়ান-বাবর আজমদের পাকিস্তান। সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে গুড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। ১০ উইকেটের বড় ব্যবধানে জেতার রেকর্ড করেছে স্বাগতিক পাকিস্তান।

আগে ব্যাট করা ইংল্যান্ড মঈন আলীর ফিফটি এবং অন্যদের ছোট ছোট সংগ্রহে ১৯৯ রান তুলে। জবাবে খেলতে নামা পাকিস্তান কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয়।

২০০ রানের টার্গেটে খেলতে নামা পাকিস্তানকে বিশ্বরেকর্ড গড়ে জেতান বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দু’জনের উদ্বোধনী জুটিতেই ১৯.৩ ওভারে ২০৩ রান তুলে ফেলে পাকিস্তান। ১১ চার ও ৫ ছক্কায় মাত্র ৬৬ বলে ১১০ রানের রাজকীয় এক ইনিংস খেলেন বাবর আজম। আরেক ওপেনার রিজওয়ান ৫ চার ও ৪ ছয়ে ৫১ বলে ৬৮ রান করে ১০ উইকেটের বড় জয় নিশ্চিত করেন।

টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড মঈন আলী ও বেন ডুকেটের ব্যাটে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান তুলে। ইনিংস সর্বোচ্চ ৫০ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মঈন আলী। চারটি করে চার ও ছক্কায় ২৩ বলে নিজের ইনিংসটি সাজান তিনি। সাত চারে ২২ বলে ২৩ রান করেন ডকেট। ৩১ রান আসে হ্যারি ব্রুকসের ব্যাট থেকে। ৩০ রান করেন পিল সল্ট। ২৬ রান করেন অ্যালেক্স হেলস।

সাত ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। ১৭ বছর পর পাকিস্তানে খেলতে যাওয়া ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচ জিতে লিড নিয়ে ছিলো। দ্বিতীয় ম্যাচ জিতেই সিরিজে ফিরলো স্বাগতিকরা।

এসএনপিস্পোর্টসটুয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০