আরব-আমিরাতকেই সমীহ করছে বাংলাদেশ, ছোট দল বলতে নারাজ সোহান

0
237

স্পোর্টস ডেস্ক:: সংযুক্ত আরব-আমিরাত নিজেদের মাটিতে এশিয়া কাপে খেলারও যোগ্যতা অর্জন করতে পারেনি। টি-২০ ক্রিকেট এখনো শেখার পর্যায়ে আছে দলটি। অথচ সেই দলের বিপক্ষেও বাংলাদেশ আত্মবিশ্বাসী নয়। স্বাগতিকদের ছোট দল বা ‘দুর্বল’ বলতে নারাজ বাংলাদেশের অধিনায়ক নুরুল হাসান সোহান।

সাকিব আল হাসান সিপিএল খেলতে আছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। নিয়মিত অধিনায়ক না থাকায় দুবাইয়ে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন সোহান। সিরিজ শুরুর আগের দিন জানিয়েছেন তারা ভালো খেলতে চান। ভালো খেলা ছাড়া তাদের যে আর কোনো উপায়ও নেই। দেওয়া ঠেকে গেছে পিট।

এই আরব-আমিরাতেই গত বিশ্বকাপ থেকে সঙ্গী হয়েছিলো ব্যর্থতা। একের পর এক টি-২০ ম্যাচ হার। সবশেষ এশিয়া কাপেও এই মরুর বুকে হতাশ হতে হয়েছে বাংলাদেশ দলকে। জিততে পারেনি একটি ম্যাচও। আগের আসরের ফইনালিস্টরা তাই বাদ তিন দলের গ্রুপ পর্ব থেকেও। এবার ঘরের মাঠের প্রতিপক্ষদের বিপক্ষেও চ্যালেঞ্জ।

আরব-আমিরাতকে ছোট দল বা দুর্বল প্রতিপক্ষ ভাবেন না জানিয়ে নুরুল হাসান সোহান বলেন, ‘প্রথমত আমি কোনো দল দুর্বল কিংবা ছোট এই শব্দটা ব্যবহার করতে চাই না। তারা যেহেতু আন্তর্জাতিক ক্রিকেট খেলছে, তারা ক্যাপেবল। টি-২০ ফরম্যাটে দেখবেন যেদিন ভালো খেলে ফল তাদের পক্ষে আছে। অবশ্যই ভালো খেলা ছাড়া আমাদের আর কোনো ওয়ে নেই। আমরা চেষ্টা করব আমাদের প্রসেসটা ধরে রেখে ভালো ক্রিকেট খেলতে।’

দল ভালো ফল করার চেষ্টা করবে জানিয়ে সোহান বলেন, ‘অবশ্যই আমাদের সেরা কম্বিনেশন নিয়েই মাঠে নামার চেষ্টা করব। সামনে আমাদের নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ আছে। আমরা একটা প্রসেসের মধ্য দিয়ে যাচ্ছি। এই ম্যাচেও ওটাই ফলো করার চেষ্টা করব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here