চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে রাতে ফাইনাল খেলতে নামছে বাংলাদেশ

0
31

স্পোর্টস ডেস্কঃ ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ জাতীয় নারী দল। শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ের সেমি ফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়েছে টাইগ্রেসরা। আর এই জয়ে নিশ্চিত করে বাছাইয়ের ফাইনালে খেলা ও বিশ্বকাপের মূল পর্বে খেলা।

বিশ্বকাপ বাছাইয়ের পর্বের সমাপ্তি হতে যাচ্ছে আজ। আরব আমিরাতের শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ দল। যেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

এর আগে এই আয়ারল্যান্ডের বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ বাছাইয়ের আসর শুরু করে নিগার সুলতানা জ্যোতির দল। এরপর একে একে গ্রুপে স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে হারানোর পর, সেমি ফাইনালে থাইল্যান্ডকে হারায় বাংলাদেশ।

এদিকে আয়ারল্যান্ড বাংলাদেশের কাছে হারলেও, পরবর্তীতে গ্রুপের অপর দুই ম্যাচে স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেমি ফাইনালে উঠে। আর সেমি ফাইনালে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

বিশ্বকাপের খেলার লক্ষ্য পূরণ হয়ে গেছে। এবার বাংলাদেশ দলের লক্ষ্য এখন ফাইনালের শিরোপা জেতা। নিজেদের সেরাটা দিয়ে ট্রফি জিততে চান টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

ফাইনাল প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘অবশ্যই আমাদের নজর চ্যাম্পিয়নশিপের দিকে। আশা করি আমরা ফাইনালে আমাদের সেরাটা দিয়েই চ্যাম্পিয়ন হয়েই ফিরব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here