ক্রমেই জোরালো হচ্ছে বাংলাদেশের জার্সিতে হামজার মাঠ মাতানোর গুঞ্জন

0
40

স্পোর্টস ডেস্কঃ ফুটবল পাড়ায় সাম্প্রতিক সময়ের বড় গুঞ্জন বাংলাদেশের জার্সিতে খেলতে পারেন হামজা দেওয়ান চৌধুরি। বাংলাদেশি বংশদ্ভোত এই ব্রিটিশ তারকা ইতিমধ্যেই মায়ের দেশের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেছেন সম্প্রতি। জানিয়েছেন বাংলাদেশের হয়ে খেলতে পারলে গর্বিত হবেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটি ও ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলা হামজা বর্তমানে আছেন ওয়াটফোর্ডে। দলটি ইংল্যান্ডের দ্বিতীয় সারির ফুটবল টুর্নামেন্ট চ্যাম্পিয়নশিপে খেলছে। সেই দলের হয়ে মাঠ মাতাচ্ছেন ডিফেন্সিভ এই মিডফিল্ডার।

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলায় হামজা চৌধুরীর নানা বাড়ি। হামজার মা একজন বাংলাদেশি। তাই বাংলাদেশে আলাদা একটা শেকড় জড়িয়ে আছে হামজার সাথে। যদিও গ্রেনাডিয়ান বাবার পরিচয়ে সেই দেশের হয়ে খেলতে পারবেন। তবে বাংলাদেশকেই বেঁছে নেওয়ার গুঞ্জন জোরালো।

মূলত ইংল্যান্ড জাতীয় দলে খেলার ইচ্ছা হামজার। তবে সেই সুযোগ এখনও হয়নি। আর তাই হামজা শেষ পর্যন্ত ভিন্ন দলের জার্সি গায়ে জড়াতে পারেন। সেটা হতে পারে বাংলাদেশ।

আর সেই পালে সম্প্রতি হাওয়া লাগিয়েছেন ওয়াটফোর্ড কোচ রব এডওয়ার্ডস। তিনি জানিয়েছেন, যদি হামজা বাংলাদেশের হয়ে খেলে, এই দেশের তরুণরা সাহস পাবে। বাংলাদেশের তরুণদের জন্য আলোকবর্তিতা হতে পারেন হামজা।

রব এডওয়ার্ডস বলেন, ‘বাংলাদেশের তরুণদের জন্য আশার আলো হয়ে আসতে পারে ও (হামজা)। তারা ওকে দেখে সাহস পাবে, ভাববে তাদেরকে দিয়েও সম্ভব। ও যদি এই সিদ্ধান্ত নেয় (বাংলাদেশের হয়ে খেলার) তাহলে, সেটা অনেকের জন্যই একটা ইতিবাচক ব্যাপার হবে।’

এডওয়ার্ডসের এমনটা বলার পরই, আরও বেশি জোরালো হয়েছে বাংলাদেশের জার্সিতে হামজাকে দেখা যাওয়ার গুঞ্জন। ক্রমেই দেশিয় সমর্থকদের আশা। তবে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো পদক্ষেপ গ্রহণ করার সংবাদ মেলেনি বাফুফের পক্ষ থেকে। দেশের ফুটবলের অভিভাবক সংস্থার উপর নির্ভর করছে সবকিছু।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here