ফারজানার ফিফটিতে বাংলাদেশের মাঝারি সংগ্রহ

0
36

স্পোর্টস ডেস্কঃ নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের ফাইনালে মাঠে নেমেছে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২০ রানের মাঝারি সংগ্রহ পেয়েছে টাইগ্রেসরা। বাংলাদেশের হয়ে ফিফটি হাঁকিয়েছেন ওপেনার ফারজানা হক।

সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে অবস্থিত শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে তার সিদ্ধান্তের প্রতিফলন দেখাতে পারেননি দলের ব্যাটাররা।

শুরুটা তুলনামূলক ভালো হলেও, ধীরে ধীরে ব্যাটিংয়ে ধার কমতে থাকে বাংলাদেশের। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পাশাপাশি ধীর গতিতে রান তোলে বিপাকে পড়ে যায় দল। শেষ পর্যন্ত সম্মানজনক একটা পুঁজি দাঁড় করানো গেছে।

দলের হয়ে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন ফারজানা। তার এটি টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি। ফারজানার ৫৫ বলের ইনিংসটি সাজানো ছিল ৭ বাউন্ডারির মারে।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন রুমানা আহমেদ। ২০ বল খেলে ২ বাউন্ডারিতে ইনিংস সাজান তিনি। তবে এই দুজনের বাইরে ব্যক্তিগত রানের খাতা দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি আর কেউই। শেষ পর্যন্ত ১২০ রানে থামে বাংলাদেশের ইনিংস। শিরোপা জিততে হলে আইরিশ নারীদের এই রানের মধ্যেই বেঁধে ফেলতে হবে।

আয়ারল্যান্ডের হয়ে ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন লাউরা ডেলানি। মারে ও ক্যালি ২টি করে এবং এইমিয়ার ১টি উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here