‘বিতর্কিত’ হওয়ার কারণেই সাকিবকে দল দেয়নি বিসিবি

0
21

স্পোর্টস ডেস্ক:: জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক মার্ট বিপিএল অংশ নিতে চেয়েছিলো। তবে দেশের সেরা এই ক্রিকেটারকে, তথা তার প্রতিষ্ঠানকে বিবেচনায় নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি জানিয়েছে, মূলত ‘বিতর্কিত’ হওয়ার কারণেই সাকিবের প্রতিষ্ঠানকে দল দেওয়া হয়নি। শেয়ারবাজার কারসাজির ঘটনায় সাকিবের ব্যবসায়ীক প্রতিষ্ঠান মোনার্ক মার্টের জড়িত হওয়ার গুঞ্জন রয়েছেন। এসব বিবেচনায় নিয়ে বোর্ড মোনার্ক মার্টের আবেদন খারিজ করে দেয়।

রোববার বিসিবি সাতটি ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করে। সেখানে সাকিবের দলের নাম থাকায় অনেকেই অবাক হন। এরপরই বিসিবির একজন কর্মকর্তা একটি গণমাধ্যমকে জানান দল না দেওয়ার এই কারণ। মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রি নাম দিয়ে বিপিএল দল কেনার জন্য দরপত্র দিয়েছিলো সাকিবের প্রতিষ্ঠান মোনার্ক মার্ট।

বিসিবির ওই কর্মকর্তা একটি গণমাধ্যমকে বলেন, ‘মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রি নামে তারা দরপত্র দেয়। মালিকানায় যারা ছিল, শেয়ার বাজারে বিতর্কিত কর্মকাণ্ড থাকতে পারে। এ বিবেচনায় ‘বিতর্কিত’ কাউকে দেওয়া হয়নি। এখানে আগ্রহ প্রকাশ করা কোম্পানীগুলোর ইমেজ দেখা হয়। ‘বিতর্কিত’ কিছু থাকলে আমরা বিবেচনায় আনি না। বির্তকিত কাউকে আমরা কখনো দল দেব না।’

দল নেওয়ার জন্য বিসিবিতে ৯টি প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করেছিলো। সেখান থেকে বিসিবি সাতটি ফ্র্যাঞ্চাইজিকে সাত দলের মালিকানা দেয়। বরিশালের মালিকানায় পুরনো মালিকপক্ষই রয়েছে। অর্থাৎ ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেডের কাছেই থেকে ফ্র্যাঞ্চাইজিটি। খুলনার মালিকানা পেয়েছে আগের মালিকপক্ষ মাইন্ড ট্রি। রংপুরের মালিকানায় শেষ পর্যন্ত বসুন্ধরা গ্রুপই থেকেছে। চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজি মালিকানায় এসেছে ডেল্টা স্পোর্টস। কুমিল্লার মালিকানায় আগের মালিকপক্ষই থেকেছে। সিলেটের মালিকানা পেয়েছে ফিউচার স্পোর্টস লিমিটেড।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here