সিলেটসহ ৩ ভেন্যুতে হবে বিপিএল, থাকছে না উদ্বোধনী অনুষ্ঠান

0
36

নিজস্ব প্রতিবেদকঃ ঘনিয়ে আসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আরও একটি আসর। আর সেখানে অংশ নিতে যাচ্ছে ৭টি দল। ধীরে ধীরে সবকিছু চূড়ান্ত করছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

২০২৩ বিপিএল শুরু হবে আগামী ৫ জানুয়ারি থেকে। আর সেই আসরের পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি। এবারের আসরও আয়োজিত হবে ৩টি ভেন্যুতে। আর সেই ৩ ভেন্যু হলো ঢাকার শের-ই বাংলা, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম।

এই তিন ভেন্যুতে মোট ৪৬ ম্যাচের বিপিএল আয়োজিত হবে। এবারের আসরের আগে থাকছে কোনো ধরনের উদ্বোধনী অনুষ্ঠান। অন্যান্যবার জমকালো আয়োজন, কনসার্টের মধ্য দিয়ে বিপিএল উদ্বোধন করা হলেও, সেটা করা হচ্ছে না এবার। খরচ কমাতেই এই সিদ্ধান্ত নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিল।

এবারের আসরে বিদেশি ক্রিকেটার নিয়ে কোনো বাধ্যবাধকতা রাখছে না বিসিবি। একাদশে সর্বোচ্চ ৪ জন বিদেশি ও সর্বনিম্ন ২ জনকে রাখা যাবে। সাইনিংয়ের ক্ষেত্রে নিজেদের পছন্দমতো ড্রাফটের বাইরে থেকে ক্রিকেটার অন্তর্ভুক্ত করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

যেহেতু একই সময়ে বিশ্বে আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগ চলবে, সেক্ষেত্রে বিদেশি ক্রিকেটার নিয়ে সংকট দেখা দিতে পারে। আর তাই কোনো বিদেশি ক্রিকেটার চাইলে কয়েকদিনের জন্য খেলে আবার ফেরত যেতে পারবেন। তার বদলি নেওয়ার ক্ষেত্রেও থাকবে না কোনো সমস্যা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here