৪ কোটির বেশি টাকা বোনাস পাবেন জার্মানির প্রত্যেক ফুটবলার

0
21

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপ জিতলে বড় অঙ্কের বোনাস পাবেন জার্মানির প্রত্যেক ফুটবলার। আজ এমনই ঘোষণা দিয়েছে দেশটির ফুটবল এসোসিয়েশন (ডিএফবি)। জার্মান দলের প্রত্যেক খেলোয়াড়কে ৪ লাখ ইউরো করে অর্থ বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে। আর রানার্সআপ হলে প্রতিজন পাবেন ২ লাখ ৫০ হাজার ডলার করে।

এর আগে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ জেতা জার্মানির খেলোয়াড়দের প্রত্যেকে পেয়েছিলেন ৩ লাখ মার্কিন ডলার করে। এবার কাতার বিশ্বকাপের জন্য ঘোষণা করা হয়েছে আরও বড় অঙ্কের বোনাস। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে মারিও গোতজের গোলে চ্যাম্পিয়ন হয়েছিল জার্মানরা। কিন্তু রাশিয়ায় ২০১৮ সালে আর ফাইনালে ওঠা হয় নি তাদের।

কাতারে শিরোপা উৎসব করতে পারলে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ১০ লাখ টাকা বোনাস পাবে জার্মানির প্রত্যেক ফুটবলার। কাতার বিশ্বকাপে গ্রুপ-ই’তে সাবেক চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ স্পেন, কোস্টা রিকা ও জাপান। আগামী ২০ নভেম্বর থেকে কাতারের দোহায় শুরু হচ্ছে বিশ্বকাপ। ২৩ নভেম্বর জার্মানী তাদের প্রথম ম্যাচে এশিয়ান পরাশক্তি জাপানের মোকাবেলা করবে।

কাতারে শেষ ষোলোতে উঠলেই জার্মানরা পাবেন ৫০ হাজার ডলার করে বোনাস। আর কোয়ার্টার ফাইনালে উঠলে পাওয়া যাবে ১ লাখ ডলার করে। সেমিফাইনালের জন্য প্রতিজনের জন্য বোনাসের পরিমাণ নির্ধারণ করা হয়েছে দেড় লাখ ডলার। আর সেমিতে হেরে গেলেও বোনাস বাড়ার সুযোগ আছে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতলে দেওয়া হবে ২ লাখ ডলার করে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here