হ্যাঙ্গেরিকে কাঁদিয়ে ফাইনালসে ইতালি

0
26

স্পোর্টস ডেস্ক:: ইতালির বিপক্ষে না জিতলেও চলতো, ‘ড্র’ করতে পারলেই হ্যাঙ্গেরি চলে যেতো পারতো চার দলের ফাইনালসে। কিন্তুু পারলো না দলটি। পুরো আসরে দুর্দান্ত খেললেই শেষের বেলায় খেই হারালো তারা। হ্যাঙ্গেরিকে কাঁদিয়ে উয়েফা নেশন্স কাপের ফাইনালসে ইতালিকে তুলেছেন জিয়াকোমো রাসপাদোরি ও ফেদেরিকো দিমারকো।

রবার্তো মানচিনির দল টিক সময়েই জ্বলে উঠলো। ফাইনালসে যেতে ম্যাচটি তাদের জয়ের বিকল্প ছিলো না। প্রথমার্ধের এক গোল আর দ্বিতীয়ার্ধের আরেক গোলে ইতালিতে তাই শেষ চার দলের লড়াইয়ে জায়গা করে নিলো।

হ্যাঙ্গেরি পুরো আসর জুড়েই দুর্দান্ত খেলে। আগের পাঁচ ম্যাচে তিন জয়, এক ‘ড্র’ ও এক হারে দলটি ছিলো সবার শীর্ষে। ইতালিকে রুখে দিতে পারলো হতো। কিন্তুু পারলো না। ছন্নছাড়া খেলায় ম্যাচ যেনো তুলে দিলো রবার্তো মানচিনির শিষ্যদের হাতে।

ম্যাচের প্রথমার্ধেই লিড নেয় ইতালি। ২৭তম মিনিটে রাসপাদোরির গোলে এগিয়ে যায় দলটি। নিজেদের ভুলেই সমতায় ফেরা হয়নি হ্যাঙ্গেরির। একের পর এক সুযোগ নষ্ট করেছে দলটি। শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইতালি।

দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে পারেনি হ্যাঙ্গেরি। দ্বিতীয়ার্ধে খেলা শুরুর পরপরই ব্যবধান বাড়িয়ে নেয় মানচিনির দল। ম্যাচের ৫২তম মিনিটে দিমারকোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি। হ্যাঙ্গেরি আর কোনো গোল হজম না করলেও শোধ করতে পারেনি। ২-০ গোলের হার নিয়ে স্বপ্ন ভঙ্গের বেদনায় মাঠ ছাড়তে হয় তাদেরকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here