লিটন-আফিফও ফিরলেন দ্রুত

0
18

স্পোর্টস ডেস্ক:: প্রথম ম্যাচে জয়ের নায়ক ছিলেন আফিফ হোসেন ধ্রুব। তার দায়িত্বশীল ইনিংসেই ভর করে বাংলাদেশ পেয়েছিলো দেড়শোর বেশি সংগ্রহ। দ্বিতীয় ম্যাচে সুবিধা করতে পারেননি এই তরুণ তারকা। সাব্বির বিদায়ের পর বাংলাদেশ দল দ্রুত হারিয়েছে লিটন দাস ও আফিফ হোসেনকেও।

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ইনিংস উদ্বোধনে পাঠায় সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজকে। ইনিংসের চতুর্থ ওভারের চতুর্থ বলেই উইকেট হারায় বাংলাদেশ। আরিয়ান লারকারের শিকারে মাত্র ১২ রানে সাজঘরে ফিরেন সাব্বির রহমান।

এই ওপেনারের বিদায়ের পর জুটি গড়ে ছিলেন মিরাজ ও লিটন। দ্বিতীয় উইকেটে ৪১ রান যোগ করেন তারা। ইনিংসের নবম ওভারের দ্বিতীয় বলে লিটনের বিদায়ে ভাঙে তাদের জুটি। দলীয় ৬৮ রানের মাথায় ব্যক্তিগত ২৫ রানে তিনি ফিরেন সাজঘরে। ২০ বলের ইনিংসে তিনি চারটি বাউন্ডারি হাঁকান।

তৃতীয় উইকেটে আফিফ খুব একটা সঙ্গ দিতে পারেননি মিরাজকে। আগের ম্যাচের ম্যাচ সেরা এই তরুণ ১১তম ওভারের চতুর্থ বলে ফিরেন সাজঘরে। দলীয় ৯০ রানের মাথায় ব্যক্তিগত ১৮ রানে প্যাভেলিয়েন ফেরেন তিনি। ১০ বলের ঝড়ো ইনিংসে দুটি চার ও একটি ছক্কা হাঁকান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১১.৪ ওভারে তিন উইকেটে ৯৪ রান। ৩৭ রানে মিরাজ ও ১ রানে মোসাদ্দেক অপরাজিত আছেন।

দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আরব-আমিরাত সফর করছে বাংলাদেশ দল। অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে শেষ মূহুর্তের প্রস্তুুতি নিতেই দুবাইয়ে অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা ছিলো বোর্ডের। এরপরই স্বাগতিকরা সিরিজ খেলার প্রস্তাব দেয়।

প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ সিরিজে লিড নিয়েছে। আজকের ম্যাচ জিতলেই সংযুক্ত আরব-আমিরাতকে হোয়াইটওয়াশ করবে টাইগাররা। প্রথম ম্যাচে আগে ব্যাট করা বাংলাদেশ ৫ উইকেটে ১৫৮ রান করেছিলো। স্বাগতিকরা ১৫১ রানে অলআউট হয়েছিলো।

বাংলাদেশ একাদশ:: নুরুল হাসান সোহান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমদ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমদ ও এবাদত হোসেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here