২০২৬ বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার দায়িত্বে স্কালোনি

0
46

স্পোর্টস ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে ২০২২ কাতার বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের পারফম্যান্স দেখে অনেকেই কোচের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। তবে আর্জেটিনা অ্যাসোসিয়েশন (এফএ) সেখানে চমক দিয়েছে।

দীর্ঘদিন ধরে আলোচনায় ছিল লিওনেল স্কালোনির সাথে আর্জেন্টিনা দলের চুক্তির মেয়াদের বিষয়টি। মেয়াদ পুনরায় বাড়ানো হবে কিনা, নাকি কাতার বিশ্বকাপ পড়েই থমকে যাবে, এই নিয়ে সন্দিহান অবস্থান ছিল।

তবে এফএ সভাপতি ক্লাউদিও তাপিয়া নিশ্চিত করেছেন নতুন খবর। আগামী ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়েছে স্কালোনির চুক্তির মেয়াদ। ২০২৩ কাতার বিশ্বকাপের পাশাপাশি চার বছর পর হতে যাওয়া মেক্সিকো-কানাডা-যুক্তরাষ্ট্র বিশ্বকাপেও লা আলবিসেলেস্তাদের ডাগআউটে দেখা যাবে স্কালোনিকে।

তাপিয়া এক টুইট বার্তায় বলেন, ‘আপনাদের সবাইকে গর্বের সাথে জানাচ্ছি যে, লিওনেল স্কালোনিকে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচ হিসেবে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

২০১৮ সালের সেপ্টেম্বরে আর্জেন্টিনার দায়িত্ব পান স্কালোনি। আর দায়িত্ব পাওয়ার পরই পাল্টে দিয়েছেন গোটা দলকে। লিওনেল মেসিকে অগ্রভাগে রেখে নতুন করে সাজিয়েছেন সবকিছু। সিনিয়র-জুনিয়র সমন্বয়ে পুরো দলকে একটি পরিবার বানিয়ে রেখেছেন তিনি।

২৭ বছর পর কোপা আমেরিকা জিতিয়েছেন আর্জেন্টিনা। টানা ৩৫ ম্যাচ ধরে অপরাজিত আছে লা আলবিসেলেস্তারা। বিশ্ব রেকর্ড থেকে আছে অল্প কিছু দূরে। এখন পর্যন্ত সব মিলিয়ে ৪০ ম্যাচে দলকে কোচিং করিয়ে ২৬টিতেই জিতেছেন, ১০টি ড্র আর পরাজয় দেখেছেন ৪টিতে। তার দারুণ ভূমিকাতেই আগামী বিশ্বকাপে সুপার ফেবারিট হিসেবে খেলবে আর্জেন্টিনা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here