এশিয়া কাপের জন্য প্রস্তুুত সিলেট, চায়ের শহরে সাত দল

0
37

নিজস্ব প্রতিবেদক:: চায়ের নগরে এশিয়ান নারী ক্রিকেটাররা। দু’টি পাতা একটি কুড়ির শহরে ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব-আমিরাতের নারী দল পৌছেছে। ১ অক্টোবর শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের আসর। নারীদের এই আসরের টি-২০’র জন্য প্রস্তুুত সিলেটের দুই ভেন্যু। সিলেট ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২ এ আগামি ১ অক্টোবর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের লড়াই।

গ্রাউন্ড দুইয়ে শুরু হওয়া এশিয়ান নারীদের লড়াই শেষ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৫ অক্টোবর। টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপ টি-২০’র এই আসরে এশিয়ার সাত দল লড়াই করবে সেরা হওয়ার জন্য। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব-আমিরাত।

২৪ ম্যাচের এশিয়া কাপে নয়টি ম্যাচ হবে গ্রাউন্ড ২-। ফাইনালসহ বাকী ম্যাচগুলো হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ১ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ম্যাচ ডেতে দু’টি করে ম্যাচ হবে। ১৫ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের নারী এশিয়া কাপের। ইতিমধ্যেই এশিয়ার নারীদের লড়াইয়ের জন্য সব প্রস্তুুতি সম্পন্ন করেছে সিলেটের দুই ভেন্যু। গ্রাউন্ড ২-এ লাগানো হচ্ছে সরাসারি সম্প্রচারের ষ্ট্যান্ড। ছাদের মধ্যে স্থাপন করা হয়েছে প্রেসবক্স। এখন চলছে শেষ মুহুর্তের প্রস্তুুতি।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার মিডিয়া কর্মকর্তা ফরহাদ কোরেশী এসএনপিস্পোর্টসকে বলেন, ‘আমাদের সকল প্রস্তুুতি সম্পন্ন হয়েছে। মাঠ অনেক আগ থেকেই প্রস্তুুত ছিলো। অন্যান্য ছোট ছোট যেসব কাজ ছিলো সেগুলোও শেষ। আশা করছি সুষ্টু ভাবে সিলেটে এশিয়া কাপ শেষ হবে।’

দুই ভেন্যুরই গ্রাউন্ডস কর্মীরা নিরলস পরিশ্রমে শেষ মূহুর্তে সাজিয়ে তুলছেন চা বাগানের কুলে গড়ে উঠা বাইশগজকে। সিলেটের ক্রীড়া সংশ্লিষ্টরা জানিয়েছেন, এশিয়া কাপে রান উৎসব হবে। সিলেটের উইকেটে এবার রানের দেখা মিলবে এমন প্রত্যাশা সংশ্লিষ্টদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here