৮ বছর পর সিলেটে হচ্ছে মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ

0
60

নিজস্ব প্রতিবেদক:: ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের খেলা দিয়ে বিশ্ব ক্রিকেটে পথচলা শুরু করেছিলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তখনি মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ হয়েছিলো সিলেটে। আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সেবার মেয়েদের টি-২০ বিশ্বকাপের ম্যাচ হয়েছিলো।

এরপর কেটে গেছে দীর্ঘ আট বছর। ধীরে ধীরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম টেস্ট ও ওয়ানডে ভেন্যুর মর্যাদাও আদায় করে নিয়েছে। সাকিব-তামিমরা খেলছেন একাধিক ম্যাচ। তবে মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ হয়নি।

দীর্ঘ আট বছর পর শনিবার সিলেটে হচ্ছে মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ। নারীদের এশিয়া কাপ টি-২০ ম্যাচ দিয়েই আবারো সিলেটে ফিরেছে মেয়েদের লড়াই। ঘরোয়া ক্রিকেটে মেয়েদের আসর আয়োজন হলেও আন্তর্জাতিক ম্যাচ হয়নি এই দীর্ঘ সময়ে।

শনিবার বাংলাদেশ ও থাইল্যান্ড নারী দলের ম্যাচ দিয়ে সিলেটে আবারো ফিরবে মেয়েদের ম্যাচ। তবে এই ম্যাচটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নয়। ম্যাচটি হবে সিলেট ক্রিকেট স্টেডিয়াম দুইয়ে। মেয়েদের এই আন্তর্জাতিক ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করছে সিলেটের দ্বিতীয় ভেন্যু।

শনিবার সকাল ৯টায় শুরু হবে বাংলাদেশ ও থাইল্যান্ডের ম্যাচ। শুরুর কয়েকটি ম্যাচ হবে গ্রাউন্ড দুইয়ে। দিন পাঁচেক পর ম্যাচ ফিরবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিদিন দু’টি করে ম্যাচ হবে। সকাল ৯টায় এবং দুপুর দেড়টায়।

এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব-আমিরাত। অতিথি দলগুলো সিলেটে পৌঁছে ইতিমধ্যে নিজেদের শেষ মুহুর্তের প্রস্তুুতি সেরে নিয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here