হকির প্লেয়ার্স ড্রাফট সোমবার

0
117

স্পোর্টস ডেস্ক:: দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে হকি চ্যাম্পিয়ন্স ট্রফি। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টকে সামনে রেখে সরব হকি পাড়া। আগামি ২৮ অক্টোবর থেকে শুরু হবে ছয় দলের এই লড়াই।

সোমবার হকি চ্যম্পিয়ন্স ট্রফির প্লেয়ার্স ড্রাফট অনুষ্টিত হবে। ঢাকা ক্লাবে ছয় দলের কর্তারা অংশ নেবেন প্লেয়ার্স ড্রাফটে। তবে প্লেয়ার্স ড্রাফটে সবচেয়ে আকর্ষণ ছয় আইকন খেলোয়াড় নিয়ে। কারা থাকছেন ‘আইকন’ ক্যাটাগরিতে তা নিলামের আগ পর্যন্ত প্রকাশ করবে না বাংলাদেশ হকি ফেডারেশন।

জানা গেছে, নিলামের সময়ই জানিয়ে দেওয়া হবে ছয় আইকন খেলোয়াড়ের নাম। ফ্র্যাঞ্চাইজি মালিকরা সেখান থেকেই বেছে নেবেন নিজেদের আইকন খেলোয়াড়কে। ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের পছন্দ মতো নিলামের বাইরে থেকে মাত্র একজন বিদেশীকে দলে নিতে পারবে।

নিলাম থেকে সর্বোচ্চ ১৩ জন স্থানীয় ও ৫ জন দেশী খেলোয়াড় দলে নেওয়া যাবে। এর বাইরে একজন বিদেশীকে ফ্রাঞ্চাইজি কর্তারা সরাসরি দলে নিতে পারবেন। ইতিমধ্যে ১৮৭ জন দেশী খেলোয়াড়ের তালিকাও প্রস্তুুত করেছে হকি ফেডারেশন।

প্লেয়ার্স ড্রাফটে পাঁচ ক্যাটাগরিতে থাকবেন হকি খেলোয়ারা। আইকনের পর ‘এ প্লাস’ ‘এ’ ‘বি’ ও ‘সি’ ক্যাটাগরিতে নিলাম অনুষ্টিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here