রুদ্ধশ্বাস লড়াইয়ে পাকিস্তানকে বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

0
83

নিজস্ব প্রতিবেদকঃ পারদে পারদে উত্তেজনা আর রোমাঞ্চ ছড়িয়ে শেষ হলো পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার নারী এশিয়া কাপের সেমি ফাইনাল। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পাকিস্তানকে ১ রানে হারিয়ে ফাইনালে উঠেছে লঙ্কানরা।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ৯ রান। আর সেখান থেকে শেষ বলে জয়ের প্রয়োজন ছিল ৩ রান। ২ রান নিলেই সুপার ওভার। এমন সমীকরণে কুলাসুরিয়ার শেষ বলে হাঁটু গেড়ে নিচে বসে কাভারের উপর দিয়ে মারার চেষ্টা করেন পাকিস্তানের নিধা দার।

এক্সট্রা কাভারে সেটি ক্যাচ উঠলে, মিস করে ফেলেন কাভিশা দিলহারি। ক্যাচ লুফে নিতে না পারলেও, রান আউটের জন্য সেটি উইকেটরক্ষকের দিকে ছুঁড়ে দেন তিনি। দুই নিতে যাওয়া নিধা দারকে সেই রান আউটের ফাঁদে ফেলেন উইকেটরক্ষক সঞ্জিবনী।

আর সাথে সাথে ১ রানের জয়ে উচ্ছ্বাসে মাতোয়ারা হয় গোটা লঙ্কান শিবির। পাকিস্তানের ইনিংস থেমে যায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২১ রানে। অথচ শুরুটা বেশ ঝড়ো করেছিল দলটি। পাওয়ার প্লে’তে ২ উইকেটের বিনিময়ে ৪৭ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।

সেখান থেকে ইনিংস অনেকটা ধীর গতিতে চলতে থাকে। তবুও শেষ দুই ওভার অর্থাৎ, ১২ বলে ১৩ রানের প্রয়োজন ছিল জয়ের জন্য। কিন্তু সেটি নিতে পারলো না দল। হেরেই গেল পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ বলে ৪ বাউন্ডারিতে সর্বোচ্চ ৪২ রান করেন অধিনায়ক বিসমাহ মারুফ। ইনিংসের শেষ বলে রান আউট হওয়ার আগে ২৬ বলে ১ বাউন্ডারিতে ২৬ রান করেন নিধা।

শ্রীলঙ্কার হয়ে ৪ ওভারে ১ মেইডেনসহ ১৭ রান খরচায় ২ উইকেট শিকার করেন ইনোকা রানাভিরা। ১টি করে উইকেট লাভ করেন সুগন্ধিকা কুমারি ও কাভিশা দিলহারি।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটি থেকে আসে ২৩ রান।

শ্রীলঙ্কার হয়ে ৪১ বলে ১ বাউন্ডারিতে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেন হরষিতা সামারাবিক্রমা। ২১ বলে ১টি করে বাউন্ডারি ও ছক্কায় ২৬ রান করেন অনুষ্কা সঞ্জিবনী।

পাকিস্তানের হয়ে ৪ ওভার বল করে ১৭ রান খরচায় ৩ উইকেট শিকার করেন নাশরা সন্ধু। ১টি করে উইকেট লাভ করেন সাদিয়া ইকবাল, নিধা দার ও আইমান আনোয়ার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here