সূর্যকুমারের দুর্বলতা খুঁজে বের করা কঠিন!

0
116

স্পোর্টস ডেস্কঃ নিজের ফর্ম টি-টোয়েন্টি বিশ্বকাপেও ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। তিন ম্যাচে দ্বিতীয়বারের মতো হাঁকিয়েছেন ফিফটি। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও হাঁকালেন ফিফটি। তবে প্রোটিয়াদের বিপক্ষে তার ৬৮ রানের ইনিংসটি ছিল দারুণ। দল যেখানে ১৩৩ রান তুলতে সক্ষম হয়, সেখানে এমন ইনিংস অনেক বড় কিছু। বিপর্যয়ের মুখে যেভাবে ব্যাটিং করেছেন, তা অনবদ্য।

সূর্যকুমারের ব্যাটিংয়ের প্রশংসায় সবাই পঞ্চমুখ। ব্যতিক্রম নন নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার স্টিফেন ফ্লেমিংও। জানিয়েছেন, সূর্যকুমারের দুর্বলতা খুঁজে বের করা কঠিন কাজ। শর্ট বলগুলো দারুণভাবে খেলেন তিনি। সব মিলিয়ে বোলারদেরকেও বেগ পোহাতে হয় সূর্যকে আউট করতে।

ফ্লেমিং বলেন, ‘সূর্য খুব ইতিবাচক মানসিকতা নিয়ে খেল। আগ্রাসী ভাব নিয়ে দাঁড়ায়। যেজন্য সব জায়গায় কেউ শটস খেলে না, সেখানে অনেক সহজেই খেলতে পারে সে। এমন এক কৌশল বের করে নিয়েছে, যারা কারণে বোলারদের সঠিক লেংথে বল করতে কষ্ট হচ্ছে।’

‘যদি তার ফুল লেংথে বোলিং করে, তাহলে কভারে খেলবে সে। যদি শর্ট লেংথে বল করে, তাহলে সে থার্ড ম্যান বা পয়েন্টে খেলবে। শর্ট বল খুবই ভালো খেলে সে। সূর্য এমনভাবে কৌশল রপ্ত করেছে, যে তার দুর্বলতা খুঁজে বার করা কঠিন।’ যোগ করেন ফ্লেমিং।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here