বাংলাদেশ সফরে শক্তিশালী দল ঘোষণা ভারতের

0
81

স্পোর্টস ডেস্কঃ ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসছে ভারত দল। এই সফরে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দলটি। সফরের জন্য টেস্ট ও ওয়ানডেতে আলাদা করে দল ঘোষণা করেছে বিসিসিআই। দুই সিরিজেই দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বুমরাহ-হার্দিকসহ ব্যতীত বাকি প্রায় সব তারকা ক্রিকেটাররাই খেলবেন বাংলাদেশ সফরে।

দলে আছে এক নতুন মুখ। ওয়ানডে দলে ডাক পাওয়ার মধ্য দিয়ে প্রথমবারের মতো ভারত দলে জায়গা করে নিয়েছেন পেসার যশ দয়াল। এছাড়া ওয়ানডে দলে ডাক পেয়েছেন রাহুল ত্রিপাঠি। ইনজুরির কারণে এই সফরে নেই যশপ্রীত বুমরাহ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকেও।

আগামী ৪ ডিসেম্বর সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। পরবর্তীতে ৭ ও ১০ ডিসেম্বর সিরিজের বাকি দুই ওয়ানডে খেলবে দুই দল। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুরের শের-ই বাংলায় হোম অব ক্রিকেটে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর আবার মিরপুরে ২২ ডিসেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশের বিপক্ষে ভারতের ওয়ানডে দল
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, ইশান কিষাণ, রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, যশ দয়াল, দীপক চাহার, শার্দুল ঠাকুর, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত এবং রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশের বিপক্ষে ভারতের টেস্ট দল
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, শার্দুল ঠাকুর এবং রবীন্দ্র জাদেজা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here