ভূটানকে গোল বন্যায় ভাসিয়ে সাফে উড়ন্ত শুরু বাংলার কিশোরীদের

0
91
ছবিঃ বাফুফে।

স্পোর্টস ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে উড়ন্ত শুরু পেয়েছে বাংলাদেশ দল। আসরের উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে ভূটানকে গোল বন্যায় ভাসিয়েছে বাংলার কিশোরীরা। ৮-০ গোলের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছেন সুরভী। জোড়া গোল করেছেন উমহেল মারমা। ১টি করে গোল করেছেন থুইনুই মারমা, জয়নব ও কানন।

রাজধানী ঢাকার কমলাপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকাল ৪.৩০টায় শুরু হয় ম্যাচ। একেবারে শুরু থেকেই পাত্তা পায়নি ভূটানের কিশোরীরা। উমহেলা মারমার গোলে ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় দলটি। থুইনুই মারমা ২১তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন। মিনিট সাতেক পর ২৮তম মিনিটে জয়নবের কল্যাণে তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। এই ৩-০ স্কোরলাইন নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে ভূটানের জালে আরও ৫ গোল দেয় বাংলাদেশ। ৫০তম মিনিটে স্কোরশিটে নাম লেখান কানন। ৬৮তম মিনিটে দলের হয়ে পঞ্চম ও নিজের প্রথম গোল করেন সুরভি। ৭৩তম মিনিটে ও নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের ২ মিনিটের মাথায় জোড়া গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন সুরভি। মাঝে ৭৭তম মিনিটে দলের সপ্তম ও নিজের জোড়া গোল পূরণ করেন উমহেলা মারমা।

নির্ধারিত সময়ে ৮-০ গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ দল। দক্ষিণ এশিয়ার কিশোরীদের শ্রেষ্ঠত্বের আসরে এই উড়ন্ত সূচনা আগামী ম্যাচগুলোর জন্য বাড়তি প্রেরণা নিশ্চিতভাবেই। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৫ নভেম্বর, শনিবার নেপালের বিপক্ষে। বাংলাদেশ, ভূটান ও নেপাল এই তিন দলই অংশ নিচ্ছে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে। ডাবল রাউন্ড লিগ পদ্ধতিতে হবে খেলা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here