তিন দিনেই জয়ের সম্ভাবনা, রোমাঞ্চের অপেক্ষায় খুলনা-ঢাকা মেট্রোর লড়াই

0
88

নিজস্ব প্রতিবেদকঃ বিকেএসপিএতে জমে উঠেছে জাতীয় ক্রিকেট লিগে চতুর্থ রাউন্ডে ঢাকা মেট্রো ও খূলনা বিভাগের ম্যাচ। তৃতীয় দিনেই চলে আসতে পারে ফলাফল। দুই দলেরই জয়ের সম্ভাবনা আছে। তবে পাল্লাটা ভারী ঢাকা মেট্রোর দিকে। জিততে হলে তাদেরকে করতে হবে ১৫২ রান। অপরদিকে খুলনার জয়ের জন্য প্রয়োজন ৮ উইকেট।

প্রথম দিন এই ম্যাচে ২৩ উইকেট পড়েছিল। আগে ব্যাট করে খুলনা মাত্র ৬৪ রানেই অলআউট হয়ে পড়ে। আর এর জবাবে নিজেদের প্রথম ইনিংসে ঢাকা মেট্রো অলআউট হয়ে পড়ে ১১৮ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮ রানে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে খুলনা।

সেখান থেকে নতুন করে আজ দ্বিতীয় দিনে ইনিংস শুরু করে দলটি। তবে ৫২ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে। যদিও পরবর্তীতে ইমরানউজ্জামানের কল্যাণে মাঝারি মানের জূটি গড়ে দুটি উইকেট হারায় তারা। একটা সময় মনে হচ্ছিল দেড়শ রানের মধ্যেই গুঁটিয়ে যাবে খুলনার দ্বিতীয় ইনিংস। তবে অষ্টম উইকেটে জাওয়াদ রোয়েন ও আশিকুর জামান ৮১ রানের জুটি দলের আড়াইশর কাছাকাছি নিয়ে যায়। শেষ পর্যন্ত ৮০ ওভারে ২৫৩ রানে অলআউট হয়ে পড়ে খুলনা।

দলের পক্ষে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৯২ রান করেন উইকেটরক্ষক ইমরানউজ্জামান। ১৯৩ বলে ৯ বাউন্ডারিতে সাজানো এই লড়াকু ইনিংসে আছে সেঞ্চুরি মিসের আক্ষেপ। ৭৭ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫০ রানের দারুণ ইনিংস খেলেন জাওয়াদ। জিয়াউর ৩৭, শেখ মেহেদী ২২ ও আশিকুর ২১ রান করেন।

ঢাকা মেট্রোর হয়ে আমিনুল ইসলাম বিল্পব ও শরিফউল্লাহ ৩টি করে উইকেট লাভ করেন। আবু হায়দার রনি ও রাকিবুল ইসলাম ২টি করে উইকেট লাভ করেন।

খুলনার ঐ ইনিংসের পর ঢাকা মেট্রোর সামনে লক্ষ্য দাঁড়ায় ২০০ রানের। ম্যাচের চতুর্থ ও নিজেদের দ্বিতীয় ইনিংসে সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকা মেট্রো ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৮ রান তুলতেই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করা হয়। আজমির আহমেদ ২৫ ও কাজী অনিক ৭ রান করে অপরাজিত আছেন। এর আগে জাহিদউজ্জামান ১৩ ও আইচ মোল্লা ১ রান করে আউট হন। দুজনকেই প্যাভিলিয়নে ফেরান শেখ মেহেদী। ম্যাচে এখন অপেক্ষা করছে রোমাঞ্চের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here