ব্যাটিংয়ের পর বোলিংয়েও তোপ, রাজশাহীর দাপুটে জয়

0
85

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে রাজশাহী বিভাগের করা প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৫০৮ রানের জবাবে তৃতীয় দিনের বিকেলের দিকে নিজেদের প্রথম ইনিংসে ২৭৩ রানে অলআউট হয় বরিশাল বিভাগ। ফলো অনে পড়ে পরবর্তীতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে হয় দলটিকে। ২৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫৭ রানে তৃতীয় দিন শেষ করে বরিশাল।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সেখান থেকেই আবার ব্যাট করতে নামে বরিশাল। তবে এবার আরও করুণ অবস্থা দলটির। প্রথম ইনিংসে আড়াইশ পার করতে পারলেও, এবার কেবল দেড়শ রান পার করতে পারে বরিশাল। মাত্র ১৬৭ রানেই ৯ উইকেট হারালে, তাদের ইনিংস সমাপ্ত হয়ে যায়। চোটের কারণে রাফসাল আল মাহমুদ নামেননি। বরিশালকে দেখতে হয় এক ইনিংস ও ৬৮ রানের বড় হার। দাপুটে জয় পায় রাজশাহী বিভাগ।

ইনিংসে বরিশালের পক্ষে ১৬৬ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৬ রান করেন আবু সায়েম চৌধুরি। ৪৫ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪৯ রান আসে মইন খানের ব্যাট থেকে।

রাজশাহীর হয়ে বল হাতে ৪ উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম। আসাদুজ্জামান পায়েল ৩টি ও সানজামুল ইসলাম ২টি উইকেট লাভ করেন।

এর আগে ম্যাচে ও নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৫০৮ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে রাজশাহী। দলের পক্ষে জহুরুল সর্বোচ্চ ১৭৭ রান করেন। জুনায়েদ সিদ্দিকী ১৪৯ ও প্রিতম কুমার ১০১ রান করেন। বরিশালের হয়ে বরিশালের হয়ে আশরাফুল, রুয়েল মিয়া ও তানভীর ইসলাম ২টি করে উইকেট শিকার করেছেন।

জবাবে ম্যাচের দ্বিতীয় ও নিজেদের প্রথম ইনিংসে বরিশাল অলআউট হয়ে পড়ে ২৭৩ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন সোহাগ গাজী। আবু সায়েম চৌধুরি ৬০, সালমান হোসেইন ৫৩ ও মইন খান ৪৯ রান করেন। রাজশাহীর হয়ে ৫টি উইকেট শিকার করেন নাহিদ রানা। সানজামুল ইসলাম ৩টি ও শফিকুল ইসলাম ২টি উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here