ইমরান খানের উপর হামলা, পাকিস্তানে যেতে ইংলিশ ক্রিকেটারদের শঙ্কা

0
45

স্পোর্টস ডেস্কঃ গেল বৃহস্পতিবার পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার ইমরান খান গুলিবিদ্ধ হয়েছেন। পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই কিংবদন্তির পায়ে গুলি লেগেছে। তাও একটি নয়। অন্তত ৩ থেকে ৪টি গুলি লেগেছে ইমরান খানের পায়ে। মূলত সাবেক এই প্রধানমন্ত্রীর রাজনৈতিক কর্মসূচিতে এই হামলা হয়েছে।

ইমরান খানের উপর হামলার ঘটনায় নিন্দা জানাচ্ছে সবাই। দেশটিতে এই নিয়ে রাজনৈতিক অস্থিরতা চরমে। ঠিক এই সময়েই পাকিস্তান সফর রয়েছে ইংল্যান্ডের। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংলিশরা। তবে এবারের সফরে যাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ইংলিশ পেসার মার্ক উড।

দেশটির রাজনৈতিক অস্থিরতা ও ইমরান খানের উপর হামলার ঘটনা ভাবিয়ে তুলেছে। শুধুমাত্র তিনিই নয়, দলের অন্যান্য সদস্যরাও ভাবছেন পাকিস্তানে যাওয়া নিয়ে। তবে পুরো বিষয়টি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) উপর ছেড়ে দিয়েছেন উড। বোর্ড চাইলে যেতে আপত্তি নেই। বিশ্বকাপের আগে যখন ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছিল ইংল্যান্ড, সেসময় দারুণ নিরাপত্তা ব্যবস্থা ছিল বলেও জানিয়েছেন উড।

উড বলেন, ‘প্রথমত তিনি (ইমরান খান) একজন সাবেক ক্রিকেটার। সুতরাং আমাদের কাছেরই একজন। তার উপর হামলার ঘটনা শুনে আমাদের পুরো দলই ব্যথিত হয়েছে। এর আগে আমরা যখন গিয়েছিলেন তখন দারুণ নিরাপত্তা ব্যবস্থা ছিল। আমাদের ভালো লেগেছিল। তবে এখন যা ঘটছে, আমি যদি বলি উদ্বিগ্ন নই, সেটা মিথ্যে বলা হবে। একজন ক্রিকেটার হিসেবে সেখানে যাওয়াটা এখন নিশ্চিতভাবে দুশ্চিন্তায় ফেলে দিয়েছে।’

এই পেসার আরও বলেন, ‘সেই দেশে যে অস্থিরতা চলছে, সেটা নিয়ে আলোচনা করে ওদের কাজ, আমাদের নয়। আমাদের নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের উপর আস্থা রয়েছে। ওরা যদি বলে যাওয়া নিরাপদ, তাহলে সমস্যা নেই কোনো। আমি জানি না, সফরের ব্যাপারে সিদ্ধান্ত বদলানো হবে কি না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here