বিজয়-মুমিনুল-মিঠুনদের নিয়ে গড়া বাংলাদেশকে হারিয়ে দিল তামিলনাডু

0
105
ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ ভারতের ঘরোয়া দলের সাথে সিরিজ খেলতে গিয়েছে বাংলাদেশ একাদশ। তামিলনাডু একাদশের বিপক্ষে সেই সিরিজের প্রথম এক দিনের ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ একাদশ। তবে হার সঙ্গী হলো মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীনের দলের। তামিলনাডুর বিপক্ষে ১১ রানে হেরেছে বাংলাদেশ। নটরাজের বোলিং তোপে পুড়েছেন বাংলাদেশি ব্যাটাররা।

চেন্নাইয়ের এম এ চিদাম্ববরাম স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪২ রান তুলতে সক্ষম হয় তামিলনাডু একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ বলে ২ বাউন্ডারিতে ৫১ রান করেন ইন্দ্রজিৎ। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে কৌশিকের ব্যাট থেকে। তার ৫৫ বলের ইনিংসটি সাজানো ৪ বাউন্ডারি ও ২ ছক্কায়। শাহরুখ খানের ব্যাট থেকে আসে ৩৯ রান।

বাংলাদেশের হয়ে পেসার রেজাউর রহমান রাজা একাই ৪ উইকেট শিকার করেন। দশ ওভার বল করে এই পেসার খরচ করেন ৫০ রান। এছাড়া নাঈম ইসলাম ২টি, মুমিনুল হক ও খালেদ আহমেদ ১টি করে উইকেট লাভ করেন।

২৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই ধুঁকতে থাকে বাংলাদেশ। মাত্র ৪০ রানের মধ্যেই হারিয়ে ফেলে ৫ উইকেট। একে একে ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদুল হাসান জয় (১), এনামুল হক বিজয় (৩), মুমিনুল হক (১), মোহাম্মদ মিঠুন (১) ও তৌহিদ হৃদয় (৬)।

পরবর্তীতে ষষ্ঠ উইকেটে সাইফ হাসান ও জাকের আলি অনিক গড়ে তুলেন ৮১ রানের জুটি। দলের মান রক্ষা করে সাইফ ফিরলে ভাঙে সেই জুটি। তবে টপ অর্ডারে নামা এই ব্যাটার খেলে যান ৯০ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৭২ রানের দারুণ ইনিংস। সাইফ ফিরলে তাইজুল ইসলামের ২৭ ও নাঈম ইসলামের সাথে ৫৯ রানের জুটি গড়ে দলকে জয়ের আশা দেখা অনিক।

শেষ পর্যন্ত লড়ে গেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। তবে যোগ্য সঙ্গীর অভাবে পারেননি দলকে জয় এনে দিতে। ইনিংসের একেবারে শেষ ওভারের তৃতীয় বলে অনিক আউট হলে বাংলাদেশের ইনিংসে থামে ২৩১ রানেই। দলকে দেখতে হয় ১১ রানের হার। ১১৫ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৮৬ রানের অসাধারণ ইনিংস খেলেন অনিক। সাইফ ও অনিক ব্যাতীত বাংলাদেশের হয়ে বলার মতো আর কেউই রান করেননি। তৃতীয় সর্বোচ্চ ১৩ রান আসে নাঈমের ব্যাটে।

তামিলনাডুর হয়ে থাঙ্গারাসু নটরাজ ৮.৩ ওভারে ৪৬ রান খরচায় ৩ উইকেট নেন। সন্দীপ ওয়ারিয়র, সাই কিশোর ও সঞ্জয় যাদব ২টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here