৩৩৩ রানের বড় হার সিলেটের, ১০ উইকেটের জয় খুলনার

0
33

নিজস্ব প্রতিবেদক:: জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের তৃতীয় দিনেই নিষ্পত্তি হয়েছে টায়ার এক ও টায়ার দুইয়ের একটি করে ম্যাচ। স্বাগতিক সিলেট বিভাগকে ৩৩৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা। বরিশালকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে খুলনা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক সিলেট বিভাগের বিপক্ষে ঢাকা বিভাগ নিজেদের প্রথম ইনিংসে ১১৩ রান তুলে। জবাবে ব্যাট করতে নামা সিলেট ৭৬ রানেই গুটিয়ে যায়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ঢাকা মজিদ-শুভাগত হোমের শতকে ৪৫৭ রান তুলে। ৪৯৫ রানের বড় লক্ষ্যে খেলতে নামা সিলেট গুটিয়ে যায় মাত্র ১৬১ রানে। ৩৩ রানে ম্যাচ জিতে ঢাকা।

ঢাকার হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪১ রান করেন অঙ্কন। ২৮ রান আসে শুভাগত হোমের ব্যাট থেকে। সিলেটের হয়ে এনামুল হক ৫টি, রাহী ৩টি ও নাবিল সামাদ ২টি করে উইকেট লাভ করেন। জবাবে ব্যাট করতে নামা সিলেট ৭৬ রানেই থামে নিজেদের প্রথম ইনিংসে। সর্বোচ্চ ২০ রান করেন আল আমিন। ১৪ রান আসে তান্নার ব্যাট থেকে। ঢাকার হয়ে শাকিল ৫টি, সুমন ৪টি উইকেট লাভ করেন।

এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ঢাকা আব্দুল মজিদের ১৭৬ ও শুভাগত হোমের ১৪৫ রানে ৪৫৭ রান তুলে। সিলেটের হয়ে তারেক ৪টি, শাহনুর ৩টি ও রাহী ২টি করে উইকেট লাভ করেন। ৪৯৫ রানের টার্গেটে ব্যাট করতে নামা সিলেট ১৬১ রান করে। তুষার সর্বোচ্চ ৫৮ রান করেন। ৩২ রান করেন জাকির হাসান। ঢাকার হয়ে সুমন ও শাকিল ৩টি করে উইকেট লাভ করেন।

এদিকে টায়ার দুইয়ের ম্যাচে বরিশালকে ১০ উইকেটে হারিয়েছে ঢাকা। আগে ব্যাট করা খুলনা নিজেদের প্রথম ইনিংসে ৩১৫ রান তুলে। জবাবে বরিশাল ১৪৫ রানে গুটিয়ে যায়। ফলোঅনে পড়ে ব্যাট করতে নামা বরিশাল মঈন খানের ১০২ রানে ২৫৬ রানে গুটিয়ে যায়। ৮৭ রানের টার্গেট কোনো উইকেট না হারিয়ে টপকে যায় খুলনা।

এস্নপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here