পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

0
300

স্পোর্টস ডেস্কঃ চার দিনের একমাত্র ম্যাচ শেষে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ৪৫ ওভারের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে জয় দিয়ে শুরু করেছে টাইগার যুবারা। পাকিস্তানের যুবাদের হারিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। ওয়ানডে সিরিজে ১-০’তে এগিয়ে গেল বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের বোলার মারুফ মৃধা।

মুলতানে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৫ ওভারের একেবারের শেষ বলে অলআউট হয় পাকিস্তান দল। এর মধ্যে দলীয় মাত্র ৩ রানের মধ্যেই ৩ উইকেট হারায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত অলআউট হওয়ার আগে ২০২ রান সংগ্রহ করতে পারে দলটি। ৭২ বলে ৭ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৭১ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত থাকেন আরাফাত মিনহাস। এছাড়া ৭৬ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলেন উজাইর মুমতাজ।

বাংলাদেশের হয়ে দারুণ বল করেন মারুফ মৃধা। ৯ ওভারে ২ মেইডেনসহ ৩৮ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন মারুফ। এছাড়া রাফিউজ্জামান ২টি, জীবন ও ওয়াসি ১টি করে উইকেট লাভ করেন।

২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ১৬০ রানের দারুণ জুটি গড়েন বাংলাদেশের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও আশিকুর রহমান। তাদের এই জুটিই জয়ের ভিত গড়ে দেয়। এরপর জুটি ভেঙে দুজন ফিরলেও, সাথে আরও উইকেট হারালেও অসুবিধা হয়নি বাংলাদেশের। ৪০.১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। তুলে নেয় ৭ উইকেটের বিশাল জয়।

বাংলাদেশের হয়ে ৮৬ বলে ১০ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৯ রানের দারুণ ইনিংস খেলেছেন রিজওয়ান। এছাড়া ১১২ বলে ৮ বাউন্ডারিতে ৭৪ রানের ইনিংস খেলেছেন আশিকুর। ২ বাউন্ডারিতে ১৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শাহরিয়ার সাকিব। তার সাথে ৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অধিনায়ক আহরার আমিন।

পাকিস্তানের হয়ে আলি রাজা ২টি ও মোহাম্মদ জিসান ১টি উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here