৩৫ বছর বয়সী সুয়ারেজ-কাভানি উরুগুয়ের বিশ্বকাপ দলে

0
73

স্পোর্টস ডেস্কঃ অভিজ্ঞ ও তরুণদের নিয়ে কাতার বিশ্বকাপের দল ঘোষণা করল উরুগুয়ে। শুক্রবার ভোরে ঘোষিত দলে আছেন দলটির অন্যতম সেরা দুই ফুটবলার লুই সুয়ারেজ ও এডিসন কাভানি। ৩৫ বছর বয়সী এই দুই ফুটবলার ছাড়াও আছেন লিভারপুলে খেলা দারউইন নুনেজ। রিয়াল মাদ্রিদের হয়ে ফর্মের তুঙ্গে থাকা ফেদ্রিকো ভালভার্দেও আছেন বিশ্বকাপ দলে।

১৯৩০ সালে বিশ্বকাপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় উরুগুয়ে। ১৯৫০ সালে মারাকানায় ব্রাজিলকে হারিয়ে দ্বিতীয় শিরোপা জেতে দলটি। এরপর আর ফাইনালে ওঠা হয়নি লা সেলেস্তেদের। সাম্প্রতিক সময়ে উরুগুয়ের সেরা সাফল্য ২০১০ বিশ্বকাপের সেমিফাইনাল খেলা। ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে দলটি।

১৫ বছরের ক্যারিয়ারে ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে সুয়ারেজ-কাভানি ঝলকে উরুগুয়ে সেমিফাইনালে খেলেছিল। এর পরের বছর উরুগুয়ে কোপা আমেরিকা জয় করে। কাতারে খেলার মাধ্যমে এটি তাদের ক্যারিয়ারের চতুর্থ বিশ্বকাপ হবে।

বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে থাকা উরুগুয়ের তিন প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া, পর্তুগাল ও ঘানা। ২৪ নভেম্বর কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। এরপর ২৮ নভেম্বর তাদের প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। লাতিন আমেরিকার দেশটি গ্রুপ পর্বে শেষ ম্যাচ খেলবে ঘানার বিপক্ষে।

উরুগুয়ের বিশ্বকাপ দল- 

গোলরক্ষক: ফার্নান্দো মুসলেরা, সার্জিও রোচেট ও সেবাস্তিয়ান সোসা ()

ডিফেন্ডার: রোনাল্ড আরাউজো, মার্টিন ক্যাসেরেস, সেবাস্তিয়ান কোটস, হোসে গিমেনেজ, ডিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, হোসে লুইস রোয়েস, হোসে লুইস রোজ ভারেলা ও মাতিয়াস ভিনা।

মিডফিল্ডার: জর্জিয়ান ডি অ্যারাসকায়েটা, রদ্রিগো বেন্টানকুর, নিকোলাস দে লা ক্রুজ, লুকাস তোরেরা , ম্যানুয়েল উগার্তে, ফেদ্রিকো ভালভার্দে ও মাতিও ভেচিনো।

ফরোয়ার্ড: অগাস্টিন ক্যানোবিও, এডিনসন কাভানি, ম্যাক্সি গোমেজ, ডারউইন নুনেজ, ফ্যাকুন্ডো পেলিস্ট্রি, লুই সুয়ারেজ ও ফ্যাকুন্ডো টোরেস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here