লেভানডফস্কিকে অধিনায়ক করে পোল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড

0
101

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন পোল্যান্ডের কোচ জেসল মিচিনিউইজ। আগামী ২২ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে বিশ্বকাপ শুরু করবে পোলিশরা। গ্রুপ-সি’তে পোল্যান্ডের পরবর্তী প্রতিপক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা ও সৌদি আরব। সব মিলিয়ে বিশ্বকাপে সাফল্যের আশায় পোল্যান্ডের সব স্পটলাইট থাকবে রবার্ত লেভানডফস্কির উপর।

বিশ্বকাপ বাছাইপর্বে ৩৪ বছর বয়সী লেভা ৯ ম্যচে ৯টি গোল করেছেন। সর্বশেষ দুই বিশ্বকাপ (২০১৮, ২০২২) বাছাইপর্বে ১৯ ম্যাচে তার সর্বমোট গোলসংখ্যা ২৫টি। গত মার্চে সুইডেনকে প্লে-অফে পরাজিত করে পোল্যান্ড কাতারের টিকিট নিশ্চিত করে। চার বছর আগে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া দলটি এবার সেই স্মৃতি ভুলে সামনে এগিয়ে যেতে চায়। ১৯৮৬ সালে পোল্যান্ড সর্বশেষ নকআউট পর্ব নিশ্চিত করেছিল।

পোল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড-

গোলরক্ষক: ওজিনে সিজিসনি, লুকাজ স্কোরুপস্কি ও বারলোমি ড্রাগোভস্কি।

ডিফেন্ডার: ম্যাটি ক্যাশ, রবার্ট গামনি, রারটোজ বেরেসজিনিস্কি, কামিল গিলিক, ইয়ান বেডনারেক, জ্যাকুব কিউওর, মাতিয়াজ উইটেস্কা, আর্টার জারজিসিক ও নিকোলা জালেভস্কি।

মিডফিল্ডার: গ্রিজর্জ কিরিচুয়াক, ক্রিস্টিয়ান বিয়েলিক, ডামিয়ান সিজমানস্কি, পিওটর জিয়েলিনিস্কি, সেবাস্টিায়ান সিজিমানস্কি, সিজিমন জুরকোভস্কি, জ্যাকুব কামিনস্কি, প্রিজিমিসল ফ্রাঙ্কোভস্কি, কামিল গ্রসিকি ও মিখায়েল স্কোরাস।

ফরোয়ার্ড: রবার্ত লেভানডফস্কি, কারোল সুইডারস্কি, আরকাডিয়াস মিলিক ও ক্রিজিজস্টো পিয়াটেক।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here