অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ

0
172

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়ায় হয়ে গেল ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভা। আর সেখানে নির্ধারণ হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজকদের। আগামী ২০২৪-২৭ সাল পর্যন্ত পুরুষ ও নারীদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক দেশের নাম ঘোষণা করেছে আইসিসি।

যেখানে বাংলাদেশ পেয়েছে ২০২৭ সালে নারীদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব। তবে এককভাবে নয়। নেপালের সাথে যৌথ আয়োজক হিসেবে দায়িত্ব পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম আসরের দায়িত্ব পেয়েছিল বাংলাদেশ। তবে করোনার কারণে সেটা সম্ভব হয়নি। আর সেটা সরিয়ে নেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকায়।

২০২৪-২০২৭ পর্যন্ত ছেলেদের দুটি ও মেয়েদের দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। এর মধ্যে ২০২৪ সালে ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক শ্রীলঙ্কা। আর ছেলেদের পরবর্তী আসর ২০২৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক যৌথভাবে হয়েছে জিম্বাবুয়ে ও নামিবিয়া।

এদিকে মেয়েদের ২০২৫ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজিত হবে যৌথভাবে মালয়েশিয়া ও থাইল্যান্ডে। আর পরেরটি, অর্থাৎ ২০২৭ নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক দেশ থাকবে যৌথভাবে বাংলাদেশ ও নেপাল। মূলত বিডিং পদ্ধতিতে আয়োজক দেশ নির্ধারণ করে দেওয়া হয়েছে। আইসিসি যেটি সভাতে অনুমোদন করেছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here