দুই বছর পর দক্ষিণ আফ্রিকা দলে ব্রুইন, প্রথমবার ডাক পেলেন জেরাল্ড

0
172

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ, এবার আন্তর্জাতিক ক্রিকেটে মনোযোগ দেবার পালা। ডিসেম্বরেই দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ রয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সেই টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

এই দলে ডাক পেয়েছেন থিউনিস ডি ব্রুইন। বছর দুয়েক আগে নিজের সবশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ব্রুইন। ভারতের বিপক্ষে রাঁচিতে ২০১৯ সালে অক্টোবরে টেস্ট খেলতে নেমেছিলেন ব্রুইন। এরপর থেকে আর সুযোগ পাননি। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে অবশেষে ৩০ বছর বয়সী এই ব্যাটার আবারও ডাক পেলেন দলে।

এদিকে পেসার জেরাল্ড কোয়েটজি প্রথমবার ডাক পেয়েছেন। এখন পর্যন্ত ১৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২১ ইনিংসে বল করে ৪০ উইকেট শিকার করেছেন এই তরুণ। ২২ বছর বয়সী জেরাল্ড এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেকের অপেক্ষায়। ইনজুরি কাটিয়ে টেস্ট দলে ফিরেছেন টেম্বা বাভুমা, র‍্যাসি ভ্যান ডার ডুসেন ও কেশভ মহারাজ। এর মধ্যে ডুসেন আবার মিস করেছেন বিশ্বকাপও। তবে ফিট না থাকায় জায়গা হয়নি কেগান পিটারসেনের।

আগামী ১৭ ডিসেম্বর ব্রিসবেনের গ্যাবায় প্রথম টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ২৬ ডিসেম্বর মেলবোর্নে দ্বিতীয় এবং ৪ জানুয়ারি সিডনিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

১৬ সদস্যের দক্ষিণ আফ্রিকা টেস্ট দল
ডি এলগার (অধিনায়ক), সারেল এরউই, থিউনিস ডি ব্রুইন, টেম্বা বাভুমা, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, খায়া জন্ডো, হেনরিখ ক্লাসেন, কাইল ভেরেইন্নে, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, সিমন হার্মার, জেরাল্ড কোয়েটজি, মার্কো জেনসেন, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া ও গ্লেন্টন স্টুরমান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here