ইমরুল কায়েসের সেঞ্চুরির পরও বেশি দূর যেতে পারলো না খুলনা

0
29
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট লিগে শুরু হয়েছে শেষ রাউন্ডের খেলা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক খুলনা ও রাজশাহী বিভাগ। যেখানে প্রথম দিনে টস হেরে ব্যাট করতে নামা খুলনার হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমরুল কায়েস। অবশ্য বেশি দূর যেতে পারেনি দলটি। তবে স্বস্তিতে নেই রাজশাহীও।

প্রথম ইনিংসে আগে ব্যাট করতে নেমে খুলনা ৮৪.৪ ওভারে অলআউট হয়েছে ২৬৬ রানেই। দলের হয়ে একাই ১০০ রান করেছেন ইমরুল। তার ১৮৯ বলের ইনিংসে হাঁকিয়েছেন ১০টি বাউন্ডারি। এবারের আসরে ইমরুলের প্রথম সেঞ্চুরি এটি, একইসাথে প্রথম পঞ্চাশোর্ধ্ব ইনিংস। এর আগে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল ৪৬ রান। এছাড়া বাকি সব ম্যাচেই ব্যর্থ হয়েছেন।

ইমরুল ছাড়া পেয়েছেন কেবল টপ অর্ডার ব্যাটার নাহিদুল ইসলাম। ৮৭ বলে ৫ বাউন্ডারিতে ৪৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ভালো শুরু পেলেও, ইনিংস বড় করতে পারেননি সৌম্য সরকার। ৭৩ বলে ৫ বাউন্ডারিতে ৩৬ রানের ইনিংস খেলেছেন। তবে ব্যর্থ হয়েছেন এনামুল হক বিজয়। মাত্র ১৬ রান করেছেন।

রাজশাহীর হয়ে ৫ উইকেট শিকার করেছেন নাহিদ রানা। ২০ বছর বয়সী এই ক্রিকেটার প্রথম শ্রেণির ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেটের দেখা পেলেন। ২টি করে উইকেট শিকার করেছেন মোহর শেখ ও তাইজুল ইসলাম।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে রাজশাহী। ২.১ ওভারে ৩ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলেছে দলটি। দুই অভিজ্ঞ ওপেনার জহুরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিকী ফিরে যান শুরুতেই। নাইটওয়াচম্যান হিসেবে ক্রিজে আছেন তাইজুল ইসলাম। রাজশাহী এখনও পিছিয়ে আছে ২৬৩ রানে।

খুলনার হয়ে আল আমিন হোসেন ও আশিকুর জামান ১টি করে উইকেট লাভ করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here