তামিমের সেঞ্চুরিতে ইনিংস হার এড়াতে লড়ছে রাজশাহী

0
154
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট লিগে মুখোমুখি হয়েছে খুলনা ও রাজশাহী বিভাগ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেষ রাউন্ডের ম্যাচে ইনিংস হারের শঙ্কা জেগেছিল রাজশাহীর। তবে তানজিদ হাসান তামিমের সেঞ্চুরিতে সেটি কাটিয়ে উঠেছে দলটি। ইনিংস হারের লজ্জা কাটাতে মাত্র ১০ রান দূরে আছে রাজশাহী।

আগের দিন খুলনার ২৬৬ রানের জবাবে ৩ রানে দুই উইকেট হারিয়ে দিন পার করে রাজশাহী। সেখান আজ আবার ব্যাট করতে নামে দলটি। তবে অলআউট হয়ে পড়ে মাত্র ৫৪ রানে। ২৬.৫ ওভার ব্যাট করে পারে কেবল দল। অধিনায়ক নাজমুল হোসেন শান্তসহ সব ব্যাটাররাই ব্যর্থ হন।

খুলনার হয়ে ৪.৫ ওভার বল করে ১ মেইডেনসহ মাত্র ৫ রান খরচায় একাই ৪ উইকেট শিকার করেন সৌম্য সরকার। তার সামনেই রাজশাহীর ব্যাটাররা কুপোকাত। এছাড়া ৯ ওভার বল করে ৩ মেইডেনসহ ১০ রান খরচায় ৩ উইকেট নেন জিয়াউর রহমান। আল আমিন হোসেন ২টি ও আশিকুর ১টি উইকেট লাভ করেন।

ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে হয় রাজশাহীকে। তবে দিন শেষে দলটি বেশ ভালো অবস্থানেই আছে। ৫ উইকেট হারিয়ে ২০২ রানে শেষ করেছে দ্বিতীয় দিন। ইনিংস হার প্রায় এড়িয়ে গেছে দলটি। পিছিয়ে আছে মাত্র ১০ রানে। তৃতীয় দিনে আবার ব্যাট করতে নেমে সেটি টপকে লিড নেওয়ার চেষ্টা করবে দল।

এই অবস্থানটুকু গড়ে দেওয়ার কারিগর মূলত তামিম। তরুণ এই ব্যাটার হাঁকিয়েছেন দারুণ সেঞ্চুরি। এবারের জাতীয় লিগে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে টানা দ্বিতীয় সেঞ্চুরি এটি তার। গেল ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়েছেন। সব মিলিয়ে প্রথম শ্রেণির ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি হাঁকিয়ে তামিম অপরাজিত আছেন ১০৮ রানে। তার ১২৭ বলের ইনিংসটি সাজানো ৮ বাউন্ডারি ও ৩ ছক্কায়। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে প্রিতম কুমারের ব্যাট থেকে ৩১।

খুলনার হয়ে এই ইনিংসে ২টি উইকেট শিকার করেছেন সৌম্য সরকার। পুরো দিনে তার শিকার ৬ উইকেট। এছাড়া আশিকুর জামান, শেখ মেহেদী এবং অধিনায়ক ইমরুল কায়েসও ১টি করে উইকেট লাভ করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here