সিলেট-রংপুরের চ্যাম্পিয়ন লড়াই জমছে, দু’দিনেই পড়লো ৩০ উইকেট

0
44

নিজস্ব প্রতিবেদক:: সিলেট-রংপুরের যে দল জিতবে তারাই চ্যাম্পিয়ন। চার দিনের ম্যাচের ৪০ উইকেট পড়ে গেলো প্রথম দু’দিনেই। বোলারদের দারুণ লড়াইয়ে জাতীয় লিগে চ্যাম্পিয়ন নির্ধারণী ম্যাচটি বেশ জমে উঠেছে।

তৃতীয় দিন ৮৭ রানের মধ্যে রংপুরের ১০ উইকেট তুলে নিতে পারলে চ্যাম্পিয়ন হবে সিলেট বিভাগ। আর রংপুর এই রান তুলতে পারলেই তারা হবে জাতীয় লিগের চলমান মৌসুমের প্রথম স্তরের চ্যাম্পিয়ন।

বগুড়ার শহীদ চান্দুু স্টেডিয়ামে দুই দলের ম্যাচটিতে আধিপত্য বিস্তা করেই চলছেন বোলাররা। আগে ব্যাট করতে নামা সিলেট নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৭ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নামা রংপুর নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৮৮ রানে। তবে তাতেই লিড হয়ে যায় দলটির।

পিছিয়ে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা সিলেট এবার গুটিয়ে যায় ১৬৮ রানে। দ্বিতীয় দিনের শেষ বেলায় সিলেট অলআউট হয়েছে। তাই ব্যাটিংয়ে নামতে হয়নি রংপুরকে। তৃতীয় দিন জয়ের জন্য ব্যাটিংয়ে নামবে রংপুর। সিলেটের বোলারতের আধিপত্য ঠেকিয়ে ৮৭ রান টপকাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা।

সিলেটের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ১৬ রান করে এসেছে তুষার ও জাকিরের ব্যাট থেকে। ১৪ রান করে এসেছে সাকিব ও অনীকের ব্যাট থেকে। ৪৬.১ ওভারে সিলেট শেষ ১০৭ রানে। রংপুরের হয়ে সোহেল রানা ৩টি, মুশফিক হাসান, রকিবুল হক ও আব্দুল্লাহ আল মামুন ২টি করে উইকেট লাভ করেন।

প্রতিপক্ষে অল্পতে আটকে দিয়ে ব্যাট করতে নামা রংপুর নিজেদের প্রথম ইনিংসেও বড় স্কোর করতে পারেনি। এবাদত-রাজার বোলিং তোপে ৫৭.৩ ওভারে ১৮৮ রানে শেষ দলটি। সর্বোচ্চ ৪১ রান করেছেন নাসির হোসেন, ৩৮ রান এসেছে মোসাদ্দেকের ব্যাট থেকে। সিলেটের হয়ে এবাদত ৫টি ও রাজা ৪টি করে উইকেট লাভ করেন।

পিছিয়ে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা সিলেট মামুন-রানাদের বোলিং তোপে ৪৯.৩ ওভারে ১৬৮ রানেই শেষ। ইনিংস সর্বোচ্চ ৩৬ রান তুষারের ব্যাট থেকে। ২০ রান করেছেন জাকির হাসান। ১৮ রান অনীকের। রংপুরের হয়ে মামুন ৪টি, রাকিবুল ও রানা ২টি করে উইকেট লাভ করেন।

তৃতীয় দিনে ৮৭ রান টপকাতে পারলেই চ্যাম্পিয়ন রংপুর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here